বিজ্ঞাপন

দুই ম্যাচ খেলেই ‘জাতীয় দলের’ টিকিট পেলেন তারিক কাজী

July 26, 2020 | 4:06 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বকে সামনে রেখে আগস্টের পাঁচ তারিখ থেকে আইসোলেশন শুরু হচ্ছে। সেই ক্যাম্পের প্রাথমিক দলে ডাক পেয়েছেন দেশের ৩৬ ফুটবলার। দলে ডাক পেয়েছেন ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার তারিক কাজী।

বিজ্ঞাপন

আজ রবিবার (২৬ জুলাই) বিবৃতির মাধ্যমে ৩৬ ফুটবলারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসের প্রবাসী ফুটবলার তারিক কাজী।

আগেই তারিক কাজীর অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত করেছিল জাতীয় দল কমিটি। আজ আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পারফরম্যান্সের ভিত্তিতে ডাক পেয়েছেন এই ৩৬ ফুটবলার। দ্বাদশ আসরের ছয় ম্যাচ পরই করোনার কারণে স্থগিত হয়ে যায় লিগ। পরে তা বাতিল হয়ে যায়। লিগে মাত্র দুটি ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন তারিক কাজী।

বিজ্ঞাপন

ছয় ম্যাচের চারটিতে বেঞ্চে কাটিয়েছেন তারিক কাজী। একটি ম্যাচ পুরোপুরি খেলেছেন। আরেকটি ম্যাচে বদলি হিসেবে নামার সুযোগ পেয়েছেন। বাংলাদেশ পুলিশের বিপক্ষে প্রথমবার মাঠে নেমে অভিষেক করেন তারিক কাজী। ম্যাচটি বসুন্ধরা কিংস ১-১ ব্যবধানে ড্র করেছিল। দ্বিতীয় ম্যাচে মোহামেডানের সঙ্গে নেমেছিলেন তারিক। সেই ম্যাচে কিংস হেরেছিল ১-০ ব্যবধানে। বাকী চার ম্যাচেই বেঞ্চে ছিলেন এই ডিফেন্ডার। আর লিগেও ছয় ম্যাচে ছয়ে অবস্থান করছিল কিংস।

৫ আগস্ট থেকে রাজধানীর পাশে গাজীপুরের সারাহ রিসোর্টে আইশোলেশন ক্যাম্প শুরু হচ্ছে। সেখানেই প্রাথমিক দলের সদস্যরা যোগ দিবেন। এক মাসের মধ্যে এই দল ছোট করে ২৫ এ নেয়া হবে। দল প্রস্তুত করে তারপর ২৩ ফুটবলারের দল বিশ্বকাপ বাছাইয়ের জন্য মাঠে লড়বে।

৩৬ ফুটবলারের তালিকা:

বিজ্ঞাপন

গোলরক্ষক: আশরাফুল রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেইন

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মঞ্জুরুল ইসলাম মানিক

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, তারিক কাজী, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুম মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান রাফি, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেইন, নাজমুল ইসলাম রাসেল

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দীন, নবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আব্দুল্লাহ, এম এস বাবলু, সুমন রেজা

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন