বিজ্ঞাপন

ক্যাম্পে ফিরছেন ইনজুরি কাটিয়ে ওঠা ৪ ফুটবলার

July 26, 2020 | 6:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: ইনজুরিতে বিশ্বকাপ বাছাইয়ের আগেই ছিটকে গিয়ে হাসপাতালে ছুরি-কাঁচির নিচে নামতে হয়েছিল। প্রথম চার ম্যাচে হাসপাতালে বসেই সতীর্থদের খেলা দেখতে হয়েছিল বোকা বাক্সে। ফুটবলে ফিরতে অপেক্ষা ছাড়া কোন উপায় না থাকা এই ফুটবলারদের সাপে বর হয়ে এসেছে করোনা বিরতি। এর মধ্যেই পুনর্বাসন করে নিজেদের ফিট করে মানসিক ও শারীরিকভাবে ফিট হয়েছেন। বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে ক্যাম্পে ডাক পেয়েছেন।

বিজ্ঞাপন

ইনজুরিতে বিশ্বকাপ বাছাই মিশনে মাঠে নামতে না পারার আক্ষেপে পুড়েছিলেন চার ফুটবলার মতিন মিয়া, আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া জনি ও আব্দুল্লাহ পারভেজ।

করোনা মহামারি না শুরু হলে হয়তো বিশ্বকাপ বাছাইয়ের পুরো মিশনটাই মিস করতে হতো এই ফুটবলারদের। তবে এই করোনাই যেন আশির্বাদ হয়ে ধরা দিয়েছে তাদের সামনে। গত চার মাসে বন্ধ লিগে নিজেদের ঝালিয়ে নিয়েছেন মতিন, জনি, ফাহাদ ও আব্দুল্লাহ।

বাসার ছাদ, জিমনেসিয়াম, বালুর চর বা স্কুল মাঠেই নিজেদের প্রস্তুত রাখা অব্যাহত রেখেছেন মাঠে ফেরার লড়াইয়ে ফিরতে।

বিজ্ঞাপন

ফেরার এই সময়েই সুখবর পেলেন এই চার ফুটবলার। জাতীয় দলের প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন তারা। ৭ আগস্ট থেকে শুরু হওয়া এই আইসোলেশন ক্যাম্পে যোগ দিয়ে মাঠের ফেরার লড়াইয়ে নামবেন বসুন্ধরা কিংসের তিন ফুটবলার জনি, মতিন, ফাহাদ ও শেখ রাসেলের আব্দুল্লাহ পারভেজ।

মাঝে এই বিরতির মধ্যে প্রধান কোচ জেমি ডে ও সহকারি কোচ মাসুদ পারভেজের নির্দেশনা মেনে নিজেদের ঝালিয়ে নিয়েছেন ফুটবলাররা। ক্যাম্পে ফেরার স্বস্তি থাকলেও প্রস্তুতির মধ্যে নিজেদের প্রমাণ করেই জাতীয় দলে ফিরতে হবে চার ফুটবলারকেই। জেমি ডে’র সুনজরে থাকা এই ফুটবলাররাও মাঠে নিজেদের ঢেলে দিতে প্রস্তুত।

ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ ফুটবলার:

বিজ্ঞাপন

গোলরক্ষক: আশরাফুল রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেইন

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মঞ্জুরুল ইসলাম মানিক

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, তারিক কাজী, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুম মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান রাফি, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেইন, নাজমুল ইসলাম রাসেল

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দীন, নবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আব্দুল্লাহ, এম এস বাবলু, সুমন রেজা

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন