বিজ্ঞাপন

‘৭৩ জাহাজ পণ্য খালাস, ১৭৮ কোটি টাকা আয় পায়রা বন্দরে’

July 27, 2020 | 5:27 am

লোকাল করেসপন্ডেন্ট

কুয়াকাটা (পটুয়াখালী): ২০১৬ সালে যাত্রা শুরুর পর ৭৩টি জাহাজের পণ্য খালাসের মাধ্যমে পায়রা বন্দর এ পর্যন্ত ১৭৮ কোটি টাকা আয় করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী। তবে এই আয়কে সূচনা বলে অভিহিত করেছেন তিনি। এই বন্দর থেকে হাজার হাজার কোটি টাকা উপার্জন হবে বলে আশাবাদ জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (২৬ জুলাই) দুপরে পটুয়াখালীর পায়রা বন্দরের হলরুমে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী। এর আগে পায়রা বন্দরের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও বৃক্ষরোপণ করেন তিনি।

প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী বলেন, পায়রা সমুদ্র বন্দরের উন্নয়ন নিয়ে অনেক নেতিবাচক গুজব ছড়ানো হচ্ছে। এগুলো সঠিক নয়। আগামী এক বছরের মধ্যে দেশের অন্যতম ও তৃতীয় সমুদ্র বন্দর পায়রা পূর্ণাঙ্গ রূপে কার্যক্রম শুরু করবে। সম্প্রতি বন্দরের প্রথম টার্মিনাল নির্মানের জন্য চীনা কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছে। খুব শিগগিরই টার্মিনাল নির্মাণের কাজ শুরু হচ্ছে।

বিজ্ঞাপন

এসময় পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মুহিব্বুর রহমান, সংরক্ষিত সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা, পায়রা বন্দরের চেয়ারম্যান কমোডর হুমায়ন কল্লোল ও উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত শহিদুল হক উপস্থিত ছিলেন।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন