বিজ্ঞাপন

মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী করতে হবে: জি এম কাদের

July 28, 2020 | 7:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মাদরাসায় লেখাপাড়া করে ছাত্ররা এখন চাকরিসহ সব ক্ষেত্রে প্রতিযোগিতায় অংশ নিতে পারছে। তাই কওমিসহ সকল মাদরাসা শিক্ষাকে যুগোপযোগি করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জুলাই) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে ইত্তোফাকুল মুসলিমিন-এর নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় কালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

সরকারিভাবে এবার কাঁচা চামড়ার দর ঘোষণা করা হয়েছে উল্লেখ করে জি এম কাদের বলেন, ‘বাজার উন্মুক্ত থাকলে কাঁচা চামড়ার প্রকৃত মূল্য পাওয়া যায়। এতে কোরবানির ঈদে হতদরিদ্র ও এতিমরা ভালো দাম পাবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘এই দর মাঠ পর্যায়ে বাস্তবায়িত হলেও মোটামুটি ভালো দাম পাবে বিক্রেতারা। আগামী বছর থেকে কাঁচা চামড়া রফতানির অনুমতি থাকলে বিদেশিরাও চামড়া কিনতে আসবে, এতে কাঁচা চামড়ার বাজারে প্রতিযোগিতা সৃষ্টি হবে।’

এছাড়া মাদরাসার ছাত্ররা যেন বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারে সেই মানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে ‍উল্লেখ করে তিনি বলেন, ‘আলেমদের কথা সাধারণ মানুষ অত্যান্ত গুরুত্বে সাথে অনুধাবন করেন।’ তাই আলেম সমাজকে জাতীয় পার্টির পাশে থাকতে অনুরোধ জানান জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিজ্ঞাপন

ইত্তেফাকুল মুসলিমিনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে জাতীয় পার্টির নবনিযুক্ত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন। এসময় জাতীয় পার্টি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ফুলেল শুভেচ্ছা জানায়।

নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হয়ে জিয়াউদ্দিন আহমেদ বাবলু গণমাধ্যম কর্মীদের সামনে বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করে তোলা হবে। জাতীয় নির্বাচনে তিন’শ আসনেই যেন জাতীয় পার্টি শক্তিশালী প্রতিদ্বন্দ্বীতা করতে পারে সেজন্য পরিকল্পিতভাবে উদ্যোগ গ্রহণ করা হবে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, যুগ্মমহাসচিব ফখরুল আহসান শাহজাদা, বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন