বিজ্ঞাপন

জামালউদ্দিনকে সরিয়ে জনতা ব্যাংকে নতুন চেয়ারম্যান মাহফুজুর রহমান

July 28, 2020 | 9:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদকে অব্যাহতি দিয়ে এস এম মাহফুজুর রহমানকে আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিনের সই করা এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনতা ব্যাংকের বিদায়ী চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদকে অব্যাহতি সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ, এফসিএকে জনস্বার্থে উক্ত ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অন্যদিকে নতুন চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হযেছে, জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমানকে তার যোগদানের দিন থেকে পরকর্তী তিন বছরের জন্য ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এ বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেওয়া হলো।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে ২০১৯ সালের ২০ আগস্ট তিন বছরের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ দেয় সরকার। সে হিসেবে তার চেয়ারম্যান পদ থেকে অবসরে যাওয়ার কথা ছিলো আগামী ২০২১ সালের ১৯ আগস্ট। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে সরিয়ে দেয়া হলো।

অন্যদিকে নতুন নিয়োগপ্রাপ্ত চেয়াম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম মাহফুজুর রহমান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ানম্যানেরও দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন