বিজ্ঞাপন

গরীবদের চাল বিতরণে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন এমপি— অভিযোগ মেয়রের

July 29, 2020 | 9:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের বিরুদ্ধে গরীবদের চাল বিতরণে প্রতিবন্ধকতা সৃষ্টি ও পৌরসভায় তালা ঝুলানোর হুমকি দেওয়ায় অভিযোগ এনেছেন চুয়াডাঙ্গার পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চুয়াডাঙ্গা পৌরসভার সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ আনেন তিনি। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পড়ে শোনান।

লিখিত বক্তব্যে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী বলেন, ‘মঙ্গলবার বেলা ১১টা ৫৯ মিনিটে (সিসিটিভি ফুটেজ অনুযায়ী) পৌরসভার গরীব অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে চাল বিতরণের সময় চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও তার কয়েকজন সহযোগী একটি জিপ গাড়িতে চেপে পৌরসভায় উপস্থিত হন। ওই সময় ২০২০-২১ অর্থবছরে ঈদুল আজহা উপলক্ষে পাওয়া ৪ হাজার ৬২১টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন চাল বিতরণের কাজ চলছিল। সংসদ সদস্য পৌরসভায় উপস্থিত হয়েই চাল বিতরণ কাজে নিযোজিত বাংলাদেশ ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ জানিফের মুখোমুখি হয়ে তাকে ধাক্কা মেরে সেখান থেকে বের করে দিতে যায়। জানিফ বেরুতে দেরি করায় তাকে লাথি মারা হয়। পরবর্তী সময়ে উপস্থিত পুলিশ সদস্যরা সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে নিবৃত্ত করে। সে সময় তিনি পৌরসভায় তালা মেরে দেওয়ার হুমকি দেয়। আমি মোবাইল ফোনে ঘটনার বিবরণ শুনে পৌরসভায় উপস্থিত হয়ে আমি এমপির সামনে দিয়ে পৌর কার্যালয়ে ঢুকি। এক পর্যায়ে তিনি পৌরসভা ত্যাগ করেন।’

মেয়র ওবায়দুর রহমান আরও বলেন, ‘২০১৫ সালের ৩০ ডিসেম্বর চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন নানাভাবে উন্নয়ন কাজে বাধা দিয়ে আসছেন, যা এখনও অব্যাহত রয়েছে। এর আগে গত ২১ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কোভিড-১৯ নিয়ন্ত্রণে এক জরুরি সভায় উপস্থিত থেকে এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন গরীবদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল বিতরণের বিষয়ে অভিযোগ তুলে পৌরসভায় তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি প্রদর্শন করেন।’

বিজ্ঞাপন

মেয়র সংবাদ সম্মেলনে জানান, এ ঘটনা তিনি প্রধানমন্ত্রীকে অবগত করবেন। সেইসঙ্গে সংসদ সদস্যের বিরুদ্ধে চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগেও সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন চুয়াডাঙ্গা সদর থানায় ঢুকে পুলিশের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেন মেয়র।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন