বিজ্ঞাপন

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

July 29, 2020 | 12:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার আকাশ আংশিক মেঘলা রয়েছে। দেশের কোথাও কোথাও বৃষ্টিও ঝরছে। আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ায় সামান্য পরিবর্তন আসতে পারে। এছাড়া ঈদের দিনও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে৷

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুলাই) আবহাওয়া অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ঈদের দিন দেশের উত্তরাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণ অংশে বৃষ্টির মোটামুটি সম্ভাবনা রয়েছে। এছাড়া ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশালের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।’

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায়; ঢাকা, রাজশাহী ও চট্রগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এছাড়া রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং ঢাকা, চট্রগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর আগামী তিন দিনের আবহাওয়ায় পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ায় সামান্য পরিবর্তন ঘটতে পারে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে।

অধিদফতর বলছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকালের আদ্রতা ৯৬ শতাংশ। এবং বিকেলে তা কমে দাঁড়াবে ৬৪ শতাংশে।

সারাবাংলা/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন