বিজ্ঞাপন

প্রয়াত ৭ প্রধান বিচারপতি ও ৭ আইনজীবীর নামে কোরবানি হবে গরু

July 30, 2020 | 3:17 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রয়াত সাবেক সাত প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রয়াত সাত জন সভাপতির নামে এবার ঈদুল আজহায় কোরবানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যপরিষদের সদস্যরা।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রয়াত সাবেক সাত প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সাত সিনিয়র আইনজীবীর নামে এবারই প্রথম আমরা কোরবানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এবারই প্রথম সমিতির বর্তমান কার্যকরী কমিটির পক্ষ থেকে কোরবানির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, সমিতির কার্যকরী কমিটির সদস্যরা ব্যক্তিগতভাবে এই কোরবানির খরচ বহন করবেন। কোরবানির মাংস সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অস্বচ্ছল কর্মচারীদের মধ্যে বণ্টন করা হবে।

বিজ্ঞাপন

এই উদ্যোগকে দৃষ্টান্তমূলক অভিহিত করে ভবিষ্যতে আরও বড় আয়োজনের আশাবাদ জানান আইনজীবী সমিতির এই নেতা।

প্রয়াত যে সাত প্রধান বিচারপতি নামে কোরবানি দেওয়া হবে, তারা হলেন— বিচারপতি বদরুল হায়দার চৌধুরী (৫ম), বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান (৭ম), বিচারপতি মোস্তফা কামাল (৯ম), বিচারপতি লতিফুর রহমান (১০ম), বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী (১১তম), বিচারপতি মাইনুর রেজা চৌধুরী (১২তম) ও বিচারপতি এম.এম. রুহুল আমিন (১৬তম)।

অন্যদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রয়াত যে সাত সভাপতির নামে কোরবানি দেওয়া হবে, তারা হলেন— খন্দকার মাহবুব উদ্দিন আহমেদ (১৯৭৯-১৯৮০ ও ১৯৯২-১৯৯৩), সিরাজুল হক (১৯৮২-১৯৮৩), শামসুল হক চৌধুরী (১৯৮৩-১৯৮৯), সৈয়দ ইশতিয়াক আহমেদ (১৯৮৯-১৯৯০), কাজী গোলাম মাহবুব (১৯৯৩-১৯৯৪), শওকত আলী খান (১৯৯৬-১৯৯৭) ও মোহাম্মদ ওজায়ের ফারুক (২০০২-২০০৩)।

সারাবাংলা/এজেডকে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন