বিজ্ঞাপন

শতাধিক সুবিধাবঞ্চিত শিশুকে রাবি ‘স্বপ্ন-ফেরির’ ঈদ উপহার

July 30, 2020 | 3:43 am

রাবি প্রতিনিধি

রাবি: শিশুদের ঈদ মানেই নতুন পোশাকের বাহারি রঙের আলোকচ্ছটায় নিজেকে রাঙিয়ে তোলা। করোনা মহামারী ও বন্যার প্রকোপে সারাদেশে দেখা দিয়েছে চরম অর্থনৈতিক সংকট। দেশের এই দুঃসময়ে সামর্থ্যহীন পরিবারের ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে কিছুটা আনন্দময় করে তুলতে আবারও এগিয়ে এসেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন-ফেরি’।

বিজ্ঞাপন

সংগঠনের সদস্যরা গত ঈদের ন্যায় এই ঈদেও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণের উদ্যোগ নিয়েছে।

বুধবার (২৮ জুলাই) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত জামালপুর জেলার ইসলামপুর উপজেলার যমুনা নদীর তীরবর্তী এলাকায় সুবিধাবঞ্চিত শতাধিক শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করে তারা।

বিজ্ঞাপন

‘স্বপ্ন-ফেরি’র একজন অন্যতম সদস্য সিদ্দিকুর রহমান এর নেতৃত্বে এ বিতরণ কর্মসূচি চলে।

জানতে চাইলে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি খাইরুল ইসলাম দুখু বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই উদ্যোমী তরুণদের সহযোগিতায় মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। করোনা দুর্যোগে বিভিন্ন সময়ে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত ঈদেও এমন কর্মসূচি ছিল। এরই ধারাবাহিকতায় ঈদের পোষাক বিতরণের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশু ও দুস্থদের ঈদ আনন্দে সামিল হওয়ার চেষ্টা করেছি আমরা।

প্রসঙ্গত, এই বছরের ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নফেরি’। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় সক্রিয় ছিল সংগঠনটি। করোনার মহামারির শুরু থেকেই সংগঠনের বিভিন্ন শাখার উদ্যোমী তরুণরা রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, ঈদ-উল-ফিতরে লাচ্ছা-সেমাই ও অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ, শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও অন্যান্য সুরক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণ ও বিতরণ, শিক্ষা সামগ্রী বিতরণ, বৃত্তি প্রদান, ভাসমান স্কুলের মাধ্যমে শিক্ষা প্রদান-সহ নানারকম সেবামূলক কাজ করে আসছে।

সারাবাংলা/এএসএস/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন