বিজ্ঞাপন

শেরপুরে রশিদা বিড়ি কোম্পানিতে যৌথ অভিযান; আটক ২

July 30, 2020 | 4:05 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শেরপুর: শেরপুরে ইদ্রিস এন্ড কোং এর ৩০নং রশিদা বিড়ি’র দুইটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ব্যবহৃত ব্যান্ডরোলসহ ৩ লক্ষ ৪০ হাজার প্যাকেট বিড়ি জব্দ করেছে র‌্যাব-১৪।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুলাই) রাত সাড়ে বারোটায় একই কোম্পানির শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলা দুটি ফ্যাক্টরিতে এনএসআই, র‌্যাব-১৪ এবং জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব জব্দ করা হয়। এসময় উভয় ফ্যাক্টরি থেকে দুইজনকে আটক করা হয়।

র‌্যাব জানায়, ইদ্রিস এন্ড কোং কাম্পানীর বিড়ির প্যাকেটে ব্যবহৃত সরকারি রাজস্ব আদায়ের ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ির প্যাকেট বাজারজাত করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে একই সময়ে ওই কোম্পানির লছমনপুর ও শ্রীবরদী উপজেলার দুটি ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়।

এসময় সদরের ফ্যাক্টরি থেকে ২ লক্ষ ৫০হাজার ও শ্রীবরদী ফ্যাক্টরীতে থেকে ৯০ হাজার ব্যবহৃত ব্যান্ডরোলসহ বিড়ির প্যাকেট জব্দ করা হয়। যা সরকারের প্রতিদিন বিশ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে বলে জানায় র‌্যাব। জব্দকৃত মালামালসহ শেরপুর সদর থানা ও শ্রীবরদী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্ত মোঃ ফিরোজ আল-মামুন বলেন, ‘আমরা যৌথ অভিযান পরিচালনা করে শেরপুর সদর ও শ্রীবরদীর দুইটি ফ্যাক্টরি থেকে এসব জব্দ করি। আটককৃত একজন শফিউল আলম। তিনি লছমনপুর ফ্যাক্টরীতে অতিরিক্ত ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন।’

জামালপুর র‌্যাব-১৪ সিপিসি-১ কোম্পানী কমান্ডার মোঃ সবুজ রানা বলেন, ‘এই কোম্পানির দুইটি ফ্যাক্টরিতে ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে বিড়ির প্যাকেট বাজারজাত করা হচ্ছে, আমরা নজরে রাখি। বুধবার রাতে আমাদের যৌথ অভিযানে এসব জব্দ করি এবং দুই ফ্যাক্টরি থেকে দুইজনকে আটক করি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন