বিজ্ঞাপন

জামিন পেলেন ময়ুর-২ লঞ্চের মালিক

July 30, 2020 | 4:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সদরঘাট শ্যামবাজারে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের মামলার প্রধান আসামি ময়ুর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদের জামিনের আবেদন মঞ্জুর করেছেন ভার্চুয়াল আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুলাই) ঢাকার জেলা ও দায়রা জজ সৈকত হোসেন চৌধুরীর ভার্চুয়াল আদালত এ জামিনের আদেশ দেন। ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর খোন্দকার আব্দুল মান্নান জামিনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

এদিন সোয়াদের পক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক ২০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

বিজ্ঞাপন

গত ৯ জুলাই ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসামির তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছিলেন। একইদিনে ভোরে রাজধানীর সোবহানবাগ এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুন সোমবার সকালে ঢাকা থেকে চাঁদপুরের পথে ছেড়ে যায় ময়ূর-২ লঞ্চ। মর্নিং বার্ড লঞ্চটি মুন্সীগঞ্জ ঘাট থেকে ঢাকায় আসছিল। শ্যামবাজারে ময়ূর-২ লঞ্চটি মর্নিং বার্ডকে ধাক্কা দিলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, লঞ্চটি ডুবে যাওয়ার সময় সাঁতরে কয়েকজন তীরে এসে পৌঁছান। কিন্তু অধিকাংশ যাত্রী লঞ্চের মধ্যে আটকাপড়ায় তারা বের হতে পারেননি। পরে লঞ্চ থেকে ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন