বিজ্ঞাপন

‘স্টেশন বাংলা’র ঈদ আয়োজন, বিশ্বজুড়ে বাঙালির বিনোদন

July 30, 2020 | 6:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

করোনার ভয়াল গ্রাসে যখন একে একে বন্ধ হয়ে গেছে সাংস্কৃতিক অঙ্গনের প্রতিটি ক্ষেত্র। চলমান বৈশ্বিক সংকটের এই অবরুদ্ধ দিনে হাঁপিয়ে উঠছে সকলেই, ঠিক তখনই বেড়াতে বেড়াতে একটু বিনোদন, যেন মানসিক প্রশান্তি, মনের ভালো থাকা, আনন্দে থাকা। আর এমনই একটি আয়োজন নিয়ে অনলাইনে চলছে ‘স্টেশন বাংলা’- বিশ্বজুড়ে বাঙালিদের জন্য একটি ওয়েব পোর্টাল। এখানে এসে যে কেউ মনভরে বেড়ানোর স্বাদ পাবেন। শুধু কি তাই? বেড়াতে বেড়াতে এক ছাদের নিচে পেয়ে যাবেন বিনোদন, প্রয়োজনীয় তথ্য, পরামর্শ ও বিশ্লেষণ। চাইলে নিজের মতামত প্রকাশের সুযোগও পাবেন। সাথে একটি বড় অংশ জুড়ে আছে প্রয়োজনীয় সব ধরনের পণ্য কেনা বেচার সুযোগ। পোর্টালটি তৈরি করা হয়েছে তথ্য, বিনোদন, মতামত ও বাণিজ্য সহ সবধরনের আধেয় অনলাইন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে। এ যেন করোনা সঙ্কটোত্তর নয়া স্বাভাবিক বা নিউনরমাল অবস্থায় জীবনযাপনের এক পূর্ণাঙ্গ সহযোগী।

বিজ্ঞাপন

‘স্টেশন বাংলা’য় সারা সপ্তাহ জুড়ে প্রতিদিনই রয়েছে সরাসরি(লাইভ) অনুষ্ঠানের আয়োজন। যেখানে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গসহ সারাবিশ্বে বসবাসকারী বাঙালিরা অংশ নিচ্ছেন। সপ্তাহের সাত দিনে মোট আটটি আয়োজন তাদের। তবে এবারের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ‘স্টেশন বাংলা’ আয়োজন করেছে তিন দিনব্যাপী ঈদ অনুষ্ঠানমালার। ফেইসবুক ও ইউটিউব চ্যানেলে সরাসরি প্রচারিত হবে এই বিশেষ আয়োজন।

বিজ্ঞাপন

‘স্টেশন বাংলা’র ঈদ আয়োজনের প্রথম দিন (শুক্রবার) রাত ৮টায় রয়েছে ‘স্টেশনে মুখোমুখি’। আজরা মাহমুদের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে থাকবেন দেশের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ। রাত সাড়ে ৯টায় সঙ্গীত শিল্পী ফারহিন খান জয়িতা’র সঞ্চালনায় ‘গানের স্টেশন’-এ গান শোনাবেন, গানের গল্প বলবেন সংগীতশিল্পী নবনীতা চৌধুরী।

ঈদের দিন (শনিবার) বিকেল সাড়ে চারটায় শিশু-কিশোরদের জন্য ‘ছোটদের স্টেশন’। ছোট্ট বন্ধু অমিয়া অমানিতা’র সঞ্চালনায় এই আয়োজনে গান শোনাবে সুনেহরা সারাফাত সুপ্রীতা, ড্রয়িং ও এনিমেশন দেখাবে সুমায়েল দুনিয়ানা হোসেন, আবৃত্তি করবে লাইয়িন লাবিবা লীন এবং নাচ পরিবেশন করবে অভিনন্দা বসু। এদিন রাত সাড়ে ৯টায় জয়িতা’র সঞ্চালনায় ‘গানের স্টেশন’-এ গান শোনাবেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী সাহানা বাজপেয়ী।

বিজ্ঞাপন

ঈদের পরদিন (রোববার) রাত সাড়ে ৯টায় সঙ্গীত শিল্পী ফারহিন খান জয়িতা’র সঞ্চালনায় ‘গানের স্টেশন’-এ গান শোনাবেন সংগীতশিল্পী নীল দত্ত।

‘স্টেশন বাংলা’র এই আয়োজন নিয়ে জানতে চাইলে আয়োজক মাসুদুজ্জামান জানালেন, ‘এটা মূলত বিশ্ব বাঙালীর একটা বিনোদন মাধ্যম। সঙ্গে বিপণন মাধ্যম। আমরা প্রতি সপ্তাহে সাত দিনে আটটা অনুষ্ঠান করি। যে আয়োজন গুলো ইতিমধ্যেই সংগীত প্রেমী দর্শক শ্রোতার আগ্রহের কেন্দ্র বিন্দুতে উপনীত হয়েছে। এবারের ঈদুল আযহার জন্যও আমরা বিশেষ কয়েকটা প্রোগ্রামের আয়োজন করলাম। করোনার ভয়াবহতার কারনে আমরা সবাই ঈদের আনন্দ থেকে অনেকটা বঞ্চিত হচ্ছি। তাই ঘরে বসেই সব বয়সীদের কিছুটা আনন্দ, কিছুটা ভালো সময় কাটানোর জন্য আমাদের এই চেষ্টা। আশা করি সবাই উপভোগ করবেন, সবারই ভালো লাগবে।’

‘স্টেশন বাংলা’র প্রতিটি আয়োজনই সরাসরি প্রচারিত হবে ফেইসবুক ও ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন