বিজ্ঞাপন

গেরিলা যোদ্ধা ও শিক্ষক নেতা সুনীল চক্রবর্তীর মৃত্যু, সিপিবির শোক

July 30, 2020 | 9:04 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: বামপন্থী গেরিলা মুক্তিযোদ্ধা ও খ্যাতিমান শিক্ষক নেতা সুনীল চক্রবর্তী মারা গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলা শাখা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জুলাই) ভোরে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে সিপিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৭১ বছর বয়সী সুনীল চক্রবর্তী দুরারোগ্য ক্যানসারে ভুগছিলেন। তার বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামে।

বিজ্ঞাপন

ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন সুনীল চক্রবর্তী। একাত্তরের মুক্তিযুদ্ধে অংশ নেন ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের গেরিলা যোদ্ধা হিসেবে। পরে কমিউনিস্ট পার্টির রাজনীতিতে যুক্ত হন। শিক্ষকতা পেশায় যোগ দিয়ে পরে তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক কমিটির প্রধান সংগঠক হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া খেলাঘর আন্দোলনেরও সামনের সারির সংগঠক ছিলেন তিনি।

সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল নবী ও সাধারণ সম্পাদক অশোক সাহা এবং বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই দাশ ও সাধারণ সম্পাদক সেহাবউদ্দিন সাইফু তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

শোকবার্তায় বলা হয়, বিশ্বমানের সার্বজনীন বিজ্ঞানমনস্ক শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার জন্য সুনীল চক্রবর্তী আমৃত্যু সংগ্রাম করেছেন। তিনি ছিলেন চট্টগ্রাম তথা বাংলাদেশের শিক্ষা আন্দোলনের পুরোধা। তার মৃত্যুতে সামগ্রিক শিক্ষা ব্যবস্থা নিয়ে আন্দোলন ক্ষতিগ্রস্ত হলো।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন