বিজ্ঞাপন

অধস্তন সব আদালত খুলছে ৫ আগস্ট

July 31, 2020 | 12:18 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনার কারণে দীর্ঘদিন পর আগামী ৫ আগস্ট থেকে দেশের সকল অধস্তন নিয়মিত আদালত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৃহস্পতিবার (৩০ জুলাই) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সাথে আলোচনা করেছেন। তিনি অধস্তন সব দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহে আগামী ৫ আগস্ট হতে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে বলে সিদ্ধান্ত দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে, অধস্তন দেওয়ানি, ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সকলকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ৩০ জুলাইয়ের জারিকৃত বিজ্ঞপ্তিতে বর্ণিত আদালত প্রাঙ্গণ এবং এজলাস কক্ষে সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত নিদের্শনা প্রতিপালনে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, চীন থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করা হয় দেশের সব অধস্তন আদালতগুলোতে। এরপর ১১ মে থেকে তথ্য প্রযুক্তি ব্যবহার করে আদালতগুলোতে ভার্চুয়াল কোর্ট পরিচালনা করা হয়।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন