বিজ্ঞাপন

এক নির্ঝরের গানে মুন-প্রমিতির ‘আমি কি আমাকে চিনি?’

July 31, 2020 | 1:15 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গীতিকার-সুরকার, নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে ঈদ-উল আজহায় প্রকাশ হচ্ছে ১৬ গানের অ্যালবাম ‘আমি কি আমাকে চিনি?’ বেঙ্গল ক্লাসিক টি-এর সহযোগিতায় ইকেএনসি নিবেদিত গানগুলোতে কণ্ঠ দিয়েছেন অটামনাল মুন ও শানিলা ইসলাম প্রমিতি।

বিজ্ঞাপন

এর মধ্যে অ্যালবামের ছয়টি গানে কণ্ঠ দিয়েছেন অটামনাল মুন। বাকি দশটি গানে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী শানিলা ইসলাম প্রমিতি। সব গানের সংগীতায়োজন করেছেন মুন। বৃহস্পতিবার ইকেএনসির আয়োজনে অনুষ্ঠিত হলো অ্যালবামটির ব্যতিক্রমী এক প্রিমিয়ার।

ইকেএনসি’র ফেসবুক পেইজে অ্যালবামটিকে স্বাগত জানাতে আয়োজিত লাইভ অনুষ্ঠানে নিজ নিজ অবস্থান থেকেই যোগ দেন দেশবরেণ্য শিল্পীরা। এসময় উপস্থিত ছিলেন, সঙ্গীত পরিচালক ও সুরকার শেখ সাদী খান, সংগীতশিল্পী ফাহমিদা নবী, গীতিকার জুলফিকার রাসেল, সংগীত শিল্পী আগুন, সংগীতশিল্পী রুমানা ইসলাম, সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াৎ হোসেন, সংগীতশিল্পী কোনাল, সংগীতশিল্পী অটামনাল মুন ও শানিলা ইসলাম প্রমিতি এবং গীতিকার-সুরকার এনামুল করিম নির্ঝর। অনুষ্ঠানে সরাসরি উপস্থিত হতে না পারলেও অ্যালবামটিকে অডিও বার্তায় স্বাগত জানান সংগীত তারকা কুমার বিশ্বজিৎ।

‘আমি কি আমাকে চিনি?’ প্রসঙ্গে অ্যালবামটির নির্মাতা এনামুল করিম নির্ঝর বললেন, ‘গান শোনার প্রযুক্তি, মাধ্যম ধারণা ও রুচির ক্রমবিবর্তনের এই সময়ে, এক নির্ঝরের গান চেষ্টা করে যাচ্ছে একধরনের সংযুক্তির প্রক্রিয়া গড়ে তুলতে। নতুন বাংলা গান নির্মাণকে কেন্দ্র করে কন্ঠশিল্পী, সঙ্গীতায়োজক, যন্ত্রশিল্পী, প্রযুক্তিবিদ, শব্দশিল্পী পৃষ্ঠপোষকসহ সংশ্লিষ্ট সবার সাথে শ্রোতাদের সম্প্রীতি বন্ধন আমাদের লক্ষ্য। ২০২০ সালের এই অচেনা আচমকা দুঃসময়ে কিভাবে সঙ্গীতনির্ভর মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের কাজে সক্রিয় রাখা যায়, সেই চেষ্টার চালু করতেই এবারের ঈদুল আজহা উপলক্ষে প্রকাশিত হলো অ্যালবামটি।’

বিজ্ঞাপন

শুক্রবার (৩১ জুলাই) থেকে প্রতিদিন একটি করে গান প্রকাশিত হবে ইকেএনসি-এর ফেইসবুক পেইজ https://www.facebook.com/watch/live/?v=3772867279406784&ref=watch_permalink লিংক এবং ইউটিউব চ্যানেলে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন