বিজ্ঞাপন

বায়তুল মোকাররমে ঈদ জামাত অনুষ্ঠিত

August 1, 2020 | 8:51 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মহামারির মধ্যে এবার অনুষ্ঠিত হচ্ছে ঈদুল আজহা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শনিবার (১ আগস্ট) সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদটির মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় ৭টা ৫০ মিনিটে। এতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহি বাকী নাদভী আর মুকাব্বির হিসেবে ছিলেন মুয়াজ্জিন হাফেজ কারী হাবিবুর রহমান মেশকাত।

তৃতীয় জামাত অনুষ্ঠিত হয় ৮টা ৪৫ মিনিটে। এতে ইমামতি করেন পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক আর মুকাব্বির হিসেবে ছিলেন মুয়াজ্জিন মাওলানা ইসহাক।

বিজ্ঞাপন

এছাড়া চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে ৯টা ৩৫ মিনিটে, পঞ্চম জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ১০টায় এবং ষষ্ঠ ও শেষ জামাত অনুষ্ঠিত হবে ১১টা ১০ মিনিটে।

ঈদ জামাত উপলক্ষে মসজিদে প্রবেশ পথে বসানো হয় জীবাণুনাশক স্প্রে বুথ। নামাজের আগে মসজিদে মাইক থেকে বারবার স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নিতে বলা হয়। বেশিরভাগ মুসল্লিই স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নেন। তবে মসজিদের প্রবেশ পথে সামাজিক দূরুত্বের কোনো বালাই ছিলো না।

বিজ্ঞাপন

এদিকে নিরাপত্তা জন্য বায়তুল মোকাররম এলাকায় পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। ঈদুল ফিতরের মতোই এবারও জাতীয় ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন