বিজ্ঞাপন

ভারতে মদ না পেয়ে স্যানিটাইজার পান, মৃত ১০

August 1, 2020 | 1:58 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের অন্ধ্র প্রদেশের প্রকাশম জেলার কুরিছেদু গ্রামে মদের দোকান বন্ধ থাকায় বিকল্প হিসেবে অ্যালকোহলিক হ্যান্ড স্যানিটাইজার পান করে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, স্থানীয় পর্যায়ে করোনা সংক্রমণের মুখে রাজ্য কর্তৃপক্ষ ওই গ্রামে লকডাউন আরোপ করেছিল।

এ ব্যাপারে জেলার পুলিশ প্রধান সিদ্ধার্থ কৌশল জানিয়েছেন, মদের দোকান খোলা না থাকায় গ্রামের মাদকাসক্ত বেশ কয়েকজন অধিবাসী পানি ও কোমল পানীয় মিশিয়ে হ্যান্ড স্যানিটাইজার পান করেছিলেন। স্যানিটাইজারের সঙ্গে আরও বিষাক্ত কিছু ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে - বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাসায়নিক বিশ্লেষণের জন্য স্যানিটাইজারের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

এদিকে, কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মৃতদের মধ্যে তিন ভিক্ষুকও রয়েছেন। তাদের মধ্যে দু’জন স্থানীয় একটি মন্দির চত্বরে ভিক্ষা করতেন।

আনন্দবাজার পত্রিকা জানাচ্ছে, মৃতদের মধ্যে একজন মদের সঙ্গে স্যানিটাইজার মিশিয়ে খেয়েছিলেন। বাড়ি ফিরে তিনিও অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। শুক্রবার (৩১ জুলাই) সকালে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় আরও ছয়জনকে। চিকিৎসাধীন অবস্থায় পরে তাদের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ভারতের বিভিন্ন এলাকায় করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা গেলেও, অর্থনীতিকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে দেশটির কেন্দ্রীয় সরকার এরই মধ্যে বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে। কয়েকটি রাজ্যে সংক্রমণের 'হটস্পটগুলোতে' লকডাউন বহাল রেখে বাকি এলাকায় বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন