বিজ্ঞাপন

বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় রাষ্ট্রপতির

August 1, 2020 | 2:53 pm

সারাবাংলা ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার সরকারি বাসভবন বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় করেছেন। রাষ্ট্রপতির পরিবারের সদস্য এবং তার কার্যালয়ের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা তার সঙ্গে এই নামাজে অংশ নেন।

বিজ্ঞাপন

শনিবার (১ আগস্ট) সকাল ৮টায় দরবার হলে এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির প্রাদুর্ভাবের কারণে চলমান বিশ্বব্যাপী সংকটের প্রেক্ষাপটে ঈদগাহে ঈদের জামাত আদায় না করতে বলার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতি নিজেই তার বাসভবনে নামাজ আদায় করলেন। করোনাভাইরাসের কারণেই এ বছর জাতীয় ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বঙ্গভবনের দরবার হলে জামাতে ইমামতি করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির। নামাজ শেষে বাংলাদেশের শান্তি, অগ্রগতি এবং দেশের জনগণের পাশাপাশি মুসলিম উম্মাহর কল্যাণে মহান রাব্বুল আলামিনের রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং সেই সঙ্গে দেশ ও বিশ্বজুড়ে করোনা রোগীদের দ্রুত সুস্থতা কামনা করে বিশেষ দোয়া করা হয় নামাজ শেষে।

বিজ্ঞাপন

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মা, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল রাতে অন্যান্য শহিদ এবং যারা দেশের স্বার্থে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করেছেন, বিশেষত একাত্তরের মুক্তিযুদ্ধে যারা শহিদ হয়েছেন, তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে দোয়া করা হয়।

নামাজ শেষে রাষ্ট্রপতি হামিদ তার পরিবারের সদস্যদের সঙ্গে বঙ্গভবনে সময় কাটান। তবে এবারে দেশের বিশিষ্ট ব্যক্তি, বিদেশি কূটনীতিক বা অতিথিদের উপস্থিতিতে বিভিন্ন সুস্বাদু খাবার পরিবেশন বা আনুষ্ঠানিক শুভেচ্ছা বিনিময়ের কোনো আয়োজন রাখা হয়নি বঙ্গভবনে। বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন