বিজ্ঞাপন

শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শনে নৌপরিবহন প্রতিমন্ত্রী

August 1, 2020 | 8:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (১ আগস্ট) বিকেল ৪টার দিকে তিনি শিমুলিয়া ঘাট পরিদর্শনে যান।

বিজ্ঞাপন

গতকাল বেলা ২টায় শিমুলিয়া সংলগ্ন কুমারভোগ এলাকায় পদ্মাসেতুর কনসস্ট্রাকশন ইয়ার্ডে ভাঙন শুরু হয়। এতে ফেরিঘাট আবার ভাঙনের কবলে পড়তে পারে এমন আশংকায় রাত ৮টা থেকে সকল ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডডব্লিউটিসি কতৃপক্ষ।

মন্ত্রী এসব পরিস্থিতি পরিদর্শন করেন। পরে তিনি জানান, শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলকভাবে পণ্যবাহী পরিবহণ পারাপারের জন্য ফেরি চলাচল করবে। পরে আজ বিকেল ৬টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু করা হয়।

বিজ্ঞাপন

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম কাদের ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান শাহজাহান মিয়াসহ অনেকে।

এর আগে শুক্রবার দুপুর ২টা থেকে আকস্মিক পদ্মা নদীতে ভাঙন শুরু হয়। এতে নদীগর্ভে বিলীন হয়ে গেছে পদ্মাসেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডের কয়েকশ’ ফুট জায়গা। এসময় একটি সাইডওয়ালের অংশসহ সেতুর ৪০টি স্ল্যাব, ২০টি রেলওয়ে গার্ডার, ১৫টি মতো পাইপ নদীতে বিলীন হয়ে যায়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন