বিজ্ঞাপন

হাতিয়ায় সুবিধাবঞ্চিতদের জন্য স্বেচ্ছাসেবী সংগঠনের কোরবানি

August 1, 2020 | 11:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে উপার্জন বঞ্চিত অনেক মানুষ। অনেক সচ্ছল মানুষও উপার্জন হারিয়ে এবারে কোরবানি দিতে পারছেন না। অথচ তাদের কোরবানির মাংস দিয়েই সুবিধাবঞ্চিত মানুষের মুখে কিছুটা হলেও ঈদের আনন্দ ফুটে উঠত। এমন পরিস্থিতিতে দরিদ্র ও অসহায় মানুষদের মুখে হাসি ফোটাতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় কোরবানির আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন তিলোত্তমা ব্লাড ব্যাংক।

বিজ্ঞাপন

শনিবার (১ আগস্ট) সকালে খাসের হাট মাজেদিয়া বালিকা দাখিল মাদরাসা মাঠে এ কোরবানির আয়োজন করা হয়। তালিকাভুক্ত শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয় কোরবানির মাংস। তালিকায় থেকেও যারা আসতে পারেননি, তাদের বাড়িতে বাড়িতে গিয়ে মাংস পৌঁছে দেন সংগঠনের সদস্যরা।

হাতিয়ায় সুবিধাবঞ্চিতদের জন্য স্বেচ্ছাসেবী সংগঠনের কোরবানি

বিজ্ঞাপন

কোরবানি ও মাংস বিতরণে ছোট একটি অনুষ্ঠানও আয়োজনও করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা অ্যাডমিন সৈকত শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা হাসান মেম্বার, ডা. আব্দুল হালিম, ফজলে রাব্বি, অ্যাডমিন মিলাদ উদ্দিন, ফারুক উদ্দিন, আদনান রাজিব, জিয়াউর রহমান খোকন, তাহসান আমির, নজরুল ইসলামসহ সংগঠনের অন্য সদস্যরা।

স্বেচ্ছাসেবীরা জানান, ২০১৩ সালে ১ ফেব্রুয়ারি তিলোত্তমা ব্লাড ব্যাংকের যাত্রা শুরু। প্রতিষ্ঠার পর থেকেই এই সংগঠনটি হাতিয়া, নোয়াখালী, চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অসহায় মানুষদের জন্য রক্ত সংগ্রহের কাজ করছে। এরই মধ্যে তারা ১৭শ ব্যাগ রক্ত সংগ্রহ করে দিয়েছে। বিভিন্ন জাতীয় দিবসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়সহ রক্তদানকে উদ্বুদ্ধ করতে নানা ধরনের কর্মসূচি এবং বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন