বিজ্ঞাপন

ঢাবি সাংবাদিক সমিতির সম্পাদকের ওপর ইউপি সদস্যের হামলার অভিযোগ

August 2, 2020 | 2:08 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচএম ইমরান হোসাইন নিজ এলাকায় স্থানীয় এক ইউপি সদস্য (মেম্বার) ও তার অনুসারীদের হাতে হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১ আগস্ট) সন্ধ্যায় ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

গরীবদের মাঝে কোরবানির মাংস বিতরণে অনিয়ম করায় প্রতিবাদ জানালে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) আজিজুর রহমান ও তার অনুসারীরা এই হামলা চালায় বলে সারাবাংলাকে জানান ভুক্তভোগী ইমরান হোসেন। হামলায় তার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসাইন ও তার বাবা আহত হয়েছেন।

ইমরান হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। সেইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং বেসরকারি সংবাদ সংস্থা ইউএনবিতে কর্মরত আছেন।

ইমরান হোসাইন বলেন, ‘কোরবানি শেষে গ্রামবাসী গরবী-দুঃখীদের অংশ সমাজের একটি নির্দিষ্ট স্থানে জমা করে। এর মধ্যে কিছু মাংস নিজেদের মধ্যে ভাগাভাগি করে। কিছুটা গরীবদের বিতরণ করে। আর এর তদারকি করেন স্থানীয় বাঁশবাড়িয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুর রহমান।’

বিজ্ঞাপন

ইমরান বলেন, ‘মাংস বিতরণ করার পর প্রায় ২০ কেজি মাংস মেম্বার রেখে দেন নিজের পারিশ্রমিক হিসেবে। পরে সেই মাংস নিজের ইউপি সদস্য বাড়ি নিয়ে যাওয়ার সময় প্রতিবাদ করলে সে দলবল নিয়ে আমাদের ওপর হামলা চালায়।’

এদিকে হামলার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে মাংসবণ্টন প্রক্রিয়া ও ঘটনাস্থলে ছিলেন না বলে সারাবাংলাকে জানিয়েছেন অভিযুক্ত ইউপি সদস্য আজিজুর রহমান। তিনি বলেন, ‘মাংস বণ্টনের জন্য আমি কিছু লোককে দায়িত্ব দিয়েছিলাম। ঘটনাস্থলে আমি উপস্থিতই ছিলাম না।’

তবে সারাবাংলার সঙ্গে আলাপকালে ওই ইউপি সদস্য তার সঙ্গে ভুক্তভোগী ইমরান হোসেনের বাবার তর্কাতর্কির কথা জানান। মাংসবণ্টন ও হামলার ঘটনাস্থলে উপস্থিত না হয়েও তর্কাতর্কি কীভাবে হলো— এ বিষয়ে জানতে চাইলে প্রশ্ন এড়িয়ে যান ইউপি সদস্য আজিজুর রহমান। হামলার বিষয়ে জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মণ্ডলকে একাধিকবার মুঠোফোনে চেষ্টা করা হলেও ফোন ধরেননি তিনি।

বিজ্ঞাপন

এদিকে সংগঠনের সাধারণ সম্পাদক এইচএম ইমরান হোসাইনের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। রোববার (২ আগস্ট) দুপুরে ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবিরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানায় সংগঠনটি।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন