বিজ্ঞাপন

আজকের রাশিফল, ০৪ আগস্ট ২০২০

August 4, 2020 | 11:00 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
বয়সে বড় কোনও ব্যক্তির সঙ্গে অযথা তর্কে যাবেন না। ব্যবসায় ভাল ফলের আশা করা যায় ও সঞ্চয়ের যোগ আছে। প্রেমের বিষয় নিয়ে বাড়িতে বিবাদ দেখা দিতে পারে। ভাইয়েরর সাথে সম্পত্তি নিয়ে অশান্তি হতে পারে। সন্তানের সঙ্গে মাথা গরম করবেন না। কন্সট্রাকশন ব্যবসায়ীদের জন্য সময়টা শুভ নয়। প্রেমের জন্য কোন যোগাযোগ তৈরি হতে পারে। সম্পত্তি বিষয়ক ঝামেলায় আইনি ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

বৃষ রাশি
অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে। সম্পত্তি নিয়ে নতুন করে কোনও বিবাদ বাঁধতে পারে। গুরুজনের সঙ্গে মাথা ঠান্ডা রেখে সকল কাজ করতে হবে, তা-না হলে বিপদ বাড়তে পারে। কোনও নতুন খবর মনে আনন্দ বাড়াতে পারে। পুরনো কোন আশা আজ পূরণ হতে পারে। ধীরে চলাফেরা করুন, রক্তচাপ বাড়তে পারে। অপর কাউকে নিয়ে সংসারে অশান্তি বাড়বে। অভিনয় নিয়ে যারা চর্চা করেন তাদের ভালো সুযোগ আসতে পারে।

মিথুন রাশি
সকাল সকাল কোন ভাল কাজে যাওয়া ঠিক হবে না। আজ কোন কারণে আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য দ্বারা সকলের মন জয় করতে সক্ষম হবেন। ভাই বোনের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে। সঙ্গীতশিল্পীদের জন্য সময়টি শুভ। সাহসের সঙ্গে শত্রুর মোকাবিলা করুন, জয় নিশ্চিত। খরচ বৃদ্ধির যোগ আছে। উচ্চপদস্থ কোন ব্যক্তির সাথে মনমালিন্য হতে পারে আবার একই সাথে উত্তম কোন কাজের জন্য পুরস্কৃত হতে পারেন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
বিদেশে কোনও বন্ধুর খবর আপনাকে আনন্দিত করতে পারে। সন্তানের কোনও কাজের জন্য অবাক হতে পারেন। পোলট্রি ও কৃষি কাজের সাথে যারা যুক্ত, তাদের সময়টা একটু খারাপ অনুভব করবেন। বিপরীত লিঙ্গের কারও দ্বারা একটু সম্মান নষ্ট হতে পারে। প্রেমের জন্য গুরুজনের সাথে অশান্তি হতে পারে।

সিংহ রাশি
অপ্রিয় সত্য কথা বলবার জন্য কর্মস্থানে অশান্তি দেখা দিতে পারে। পশ্চিমের কোনও বন্ধুর সাহায্য পেয়ে আপনি উপকৃত হবেন। সকল দরকারি কাজ দ্রুত মিটিয়ে নিন। আয় ও ব্যয়ের মধ্যে সমতা ঠিক থকবে না। সন্তান নিয়ে কোনও প্রকার দুশ্চিন্তা বাড়তে পারে। কোনও উপহার পেতে পারেন। জলপথে বিপদ আসতে পারে, তাই জল পথে যাত্রা বর্জন করুন।

কন্যা রাশি
চাকরিতে ইনক্রিমেনন্ট বা বদলি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় কোনও জট থাকলে সেটা ছেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। ক্রোধ সংযত করা খুবই প্রয়োজন। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। বাড়ির লোকের ভাল ব্যবহার আপনাকে আরও পরিশ্রমী করে তুলবে। ব্যবসার দিকে সাফল্য আসতে পারে। প্রিয় ব্যক্তির সঙ্গে থাকায় আনন্দ। আজ কোনও জিনিস চুরি হতে পারে। ব্যয় বৃদ্ধি হওয়ার জন্য সঞ্চয় ঠিক থাকবে না।

তুলা রাশি
বন্ধুর দ্বারা কোনও প্রকার সমস্যা আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম দুর্বলতা ও অবসাদ আনতে পারে। আপনার কোন ব্যবহারের জন্য কাছের লোকেরা মুখ ঘুরিয়ে নিতে পারে। কর্মস্থানে ভাল নির্দেশের জন্য সম্মান বাড়তে পারে। মানুষের সঙ্গে অযথা তর্ক করবেন না। ব্যবসায় ভাল সংবাদ আসতে পারে। পরিবারের বাইরের কোন ব্যক্তির সঙ্গে বিবাদ হতে পারে।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
কাছের কোনও মানুষের জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য অবসান হওয়ার সম্ভাবনা রয়েছে। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে একটু দেরি হবে। অন্য কারও বিবাহ নিয়ে ব্যস্ত হয়ে যেতে পারেন। কর্মে কোনও প্রকার চাপ বাড়তে পারে। গার্মেন্টস ব্যবসায়ীদের জন্য সময়টি মুটামুটি। ব্যবসার দিকে অতিরিক্ত লোভের কারণে বিপদ ডেকে আনবে। দুপুরের পরে কাজের জন্য অতিরিক্ত ব্যস্ততা বৃদ্ধি পাবে।

ধনু রাশি
অন্যের ধন প্রাপ্তির যোগ আছে। বাড়ি থেকে স্বর্ণালংকার চুরি যেতে পারে বা হারিয়ে যেতে পারে। শত্রুর সঙ্গে কোন আপোষের কথা হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের ব্যাপারে আলোচনা হতে পারে। অতিরিক্ত রাগ বিপদ ডেকে আনতে পারে। মহৎ ব্যক্তির সাহায্যের দ্বারা উন্নতি হতে পারে। সম্ভাব্যক্ষেত্রে বিবাহ বিষয়ে আলোচনা হতে পারে। ছোট খাটো রক্তপাতের সম্ভাবনা আছে, সাবধানে পথ চলুন।

মকর রাশি
নিয়মিত মেডিটেশন মানসিক শান্তি আনবে। হীনমন্যতা পরিহার করে স্থিরচিত্তে শুভ বুদ্ধির দ্বারা নির্ণয় নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। কোনও কারণে বাড়তি উপার্জন হতে পারে। সৌখিনতার জন্য ব্যয় বৃদ্ধি পাবে। শরীরে অল্প বিস্তর সমস্যা থাকতে পারে। অতিরিক্ত কাজের চাপে ক্লান্তি বাড়তে পারে। আর্থিক বিষয়ে কিছুটা সুবিধা আসতে পারে। পাওনা আদায়ে মাথা গরম হওয়ার যোগ আছে।

কুম্ভ রাশি
ব্যবসায় নুতুন লগ্নি শুভ। উচ্চপদস্থ কোনও ব্যক্তির জন্য কর্মস্থানে বিপদমুক্ত হতে পারেন। কোনও প্রিয় ব্যক্তির কাছ থেকে কটু কথা শুনতে হতে পারে। বিবাহিত জীবন খুব ভালো যাবে না। নতুন কোনও কাজ শুরু করা ঠিক হবে না। প্রেমে খুব ভাল সাড়া পাবেন না। বাড়তি কিছু খরচ হতে পারে। মনে রাখবেন, সৎ সঙ্গে স্বর্গ বাস আর অসৎ সঙ্গে সর্বনাশ।

মীন রাশি
পত্র পত্রিকার মালিক ও ইলেক্ট্রনিকস মিডিয়ার মালিকরা আজ বেশ চাপে থাকবেন। কাজের জায়গায় খুব সতর্ক থাকুন, বুদ্ধি ভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে আজ কোনও কারণে মতান্তর ঘটতে পারে। ধর্ম আলোচনায় আজ নিজেকে ব্যস্ত রাখুন। কোনও প্রকার বাজে চিন্তা মাথায় আসতে পারে, তা পরিহার করুন। ভাইবোনের মধ্যে কোন প্রকার মতভেদ বাড়তে পারে। ব্যবসার ব্যাপারে চিন্তা বৃদ্ধি পাবে।

সারাবাংলা/আরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন