বিজ্ঞাপন

আইপিএল’র জন্যই স্থগিত অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজ?

August 4, 2020 | 11:55 am

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় আশার আলো দেখে আইপিএল। অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর এই সময়টায় আইপিএলের সময় নির্ধারণ করে বিসিসিআই। ১৯ সেপ্টেম্বর শুরু হয়ে মোটা অঙ্কের টুর্নামেন্টটির ফাইনাল হবে ১০ নভেম্বর। সবগুলো খেলা হবে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যু- দুবাই, আবুধাবি ও শারজাহতে।

বিজ্ঞাপন

তবে সমস্যা দেখা দেয় এই সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক সিরিজ সমূহ। কিন্তু সেদিক থেকেও পার পেয়ে গেল আইপিএল। আইপিএল’র পথটা আরও সহজ করে দিলো অস্ট্রেলিয়া। অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার কথা ছিল টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএল নির্বিঘ্নেই অনুষ্ঠিত হবে।

অক্টোবরের ৪, ৬ ও ৯ তারিখ ক্যারিবীয়দের বিপক্ষে তিনটি ম্যাচ খেলার কথা ছিল টাউনসভিলে, কেয়ার্নস ও গোল্ড কোস্টে। অবশ্য সিরিজটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে ধরে নেওয়া হয়েছিল। কিন্তু করোনার কারণে পুরো টুর্নামেন্টই পিছিয়ে যাওয়ায় সিরিজটি বাতিলের সিদ্ধান্তে একমত হয়েছে সংশ্লিষ্ট দুই বোর্ড। এর আগে দক্ষিণ আফ্রিকাও জানান দিয়েছিল আইপিএল’র জন্য কোনো আন্তর্জাতিক সিরিজ খেলবে না তারা।

তারপরেও কিছুটা বাধার মুখে রয়েছে আইপিএল। লঙ্কা প্রিমিয়ার লিগ শেষ হওয়ার কথা ২০ সেপ্টেম্বর। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা সূচি এগিয়ে নেওয়ার চিন্তা ভাবনা করছে। ভুলে গেলে চলবে না আইপিএলে দুজন লঙ্কান খেলোয়াড়ও আছে। মুম্বাই ইন্ডিয়ান্সে খেলছেন লাসিথ মালিঙ্গা ও বেঙ্গালুরুতে ইসুরু উদানা।

বিজ্ঞাপন

এদিকে আইপিএল’র আগে ইংল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া। সীমিত ওভারের সিরিজটি শেষ হবে ১৫ সেপ্টেম্বর। তার মানে আইপিএলের আগেই সিরিজ শেষে চুক্তিভুক্ত খেলোয়াড়রা যথাসময়ে আরব আমিরাতে পৌঁছাতে পারবে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন