বিজ্ঞাপন

নটরডেমে ভর্তি হবেন যেভাবে

August 4, 2020 | 2:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: একাদশ ও দ্বাদশ শ্রেণিতে দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান নটরডেম কলেজ। ২০২০-২১ শিক্ষাবর্ষে কলেজটিতে ভর্তি হতে শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে হবে একটি ভার্চুয়াল পরীক্ষায়।

বিজ্ঞাপন

নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও বলেন, ‘করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় প্রচলিত পদ্ধতিতে একাদশ শ্রেণির ভর্তি-পরীক্ষা নেওয়া হবে না। এর পরিবর্তে অনলাইনেই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। মৌখিক পরীক্ষাও হবে না।’

নটরডেম কলেজে এবার এসএসসি পরীক্ষার ফল ও অনলাইন ভর্তি-পরীক্ষার নম্বরের ভিত্তিতেই শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। এজন্য আগামী ৯ আগস্ট ১২টা ১ মিনিট থেকে ১৬ আগস্ট ভোর ৬টা পর্যন্ত www.mcampus-addmission.online/ndc/ অথবা নটরডেম কলেজ, ঢাকার নিজস্ব ওয়েবসাইট www.notredamecollege-dhaka.com থেকে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৫, মানবিক বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৩ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৪ প্রাপ্তরা আবেদন করতে পারবেন এবার। বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা কিছুটা বাড়বে।

ভার্চুয়াল ভর্তি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বাংলা, ইংরেজি, উচ্চতর গণিত, পদার্থ বিজ্ঞান, জীববিজ্ঞান, রসায়ন ও সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করবে। মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করবে।

বিজ্ঞাপন

এবার বিজ্ঞান বিভাগে ২০৮০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। মানবিক বিভাগে ৪০০ ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৫০ জন শিক্ষার্থী পড়ার সুযোগ পাবে। তবে ধুমপায়ীদের আবেদন করতে নিষেধ করেছে নটরডেম কলেজ কর্তৃপক্ষ।

একাদশ শ্রেণিতে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ক্লাস শুরুর সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন