বিজ্ঞাপন

করোনা আক্রান্ত বিশ্বনাথ, যোগ দিচ্ছেন না অনুশীলনে ক্যাম্পে

August 5, 2020 | 3:36 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের অনুশীলন ক্যাম্পে আজ বুধবার (৫ আগস্ট) ফুটবলারদের যোগ দেওয়ার কথা রয়েছে। আর এদিনই রক্ষণভাগের সেনানী বিশ্বনাথ ঘোষ জানতে পারেন সস্ত্রীক করোনায় আক্রান্ত তিনি। আর তাই তো অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়া হয়নি বিশ্বনাথের। তারকা এই ডিফেন্ডার নিজেই জানিয়েছেন তার সংক্রমণের খবর।

বিজ্ঞাপন

বিশ্বনাথ বুধবার (৫ আগস্ট) জানিয়েছেন, '৩ তারিখ পরীক্ষা করিয়েছিলাম। মঙ্গলবার রেজাল্ট আসে পজিটিভ। তাই ক্যাম্পে যোগ দিচ্ছি না।'

বিশ্বকাপ বাছাইয়ের অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার আগে নিজ উদ্যোগে প্রত্যেক খেলোয়াড়ের করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক ছিল। আর একারণেই গত ৩ আগস্ট কোভিড-১৯'র পরীক্কাহ করানোর জন্য নমুনা প্রদান করেন বিশ্বনাথ। যার ফলাফল এসেছে আজ। সেখান থেকেই রক্ষণভাগের এই নির্ভরযোগ্য সেনানী জানতে পারেন তিনি করোনায় আক্রান্ত। এবং নিজের সঙ্গে সঙ্গে বিশ্বনাথের স্ত্রীও করোনায় আক্রান্ত বলে খবর জানা গেছে।

২০২২ বিশ্বকাপ এবং এশিয়া কাপের বাছাইপর্বের দ্বিতীয় পর্বের বাংলাদেশের খেলা বাকি রয়েছে আরও চারটি। যার জন্য এখনই অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে। আর একারণেই গাজীপুর সারাহ রিসোর্টে স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন ক্যাম্প শুরু করার কথা ছিল ৫ আগস্ট থেকেই। স্বাস্থ্য বিধি মেনে তিন ভাগে ক্যাম্পে উঠবেন ফুটবলাররা। প্রাথমিকভাবে ৩৬ ফুটবলারকে ডাকা হলেও আপাতত ক্যাম্প শুরু করার কথা ছিল ৩১ জনের। তবে শেষ মুহূর্তে বিশ্বনাথ করোনায় আক্রান্ত হওয়ায় সংখ্যাটা নেমে এসেছে ৩০'এ।

বিজ্ঞাপন

বুধবার ১১জন ফুটবলারের ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে, এছাড়া বৃহস্পতিবার (৬ আগস্ট) ১২ জন এবং পরেরদিন শুক্রবারের অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে আরও ৭ ফুটবলারের। অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার আগে প্রত্যেক ফুটবলারকে নিজ উদ্যোগে করোনাভাইরাসের পরীক্ষা করাতে হবে। এবং কেবল পজিটিভ ফলাফল আসলেই যোগ দিতে পারবেন অনুশীলন ক্যাম্পে। যদিও গাজীপুর রিসোর্টে অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার আগে বাফুফের তত্বাবধায়নে আরও একবার করোনা পরীক্ষা করা হবে খেলোয়াড়দের।

মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ এবং এশিয়া কাপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা আগামী অক্টোবরের শুরু হওয়ার কথা রয়েছে। প্রথম ম্যাচে বাংলাদেশ সিলেটে আতিথ্য দেবে আফগানিস্তানকে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন