বিজ্ঞাপন

নাসিমকে নিয়ে কটূক্তি করা সেই বেরোবি শিক্ষকের জামিন

August 5, 2020 | 4:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর ফেসবুকে ব্যাঙ্গাত্বক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আইসিটি আইনে করা মামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাময়িক বহিষ্কৃত শিক্ষক সিরাজাম মুনিরার জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (৫ আগস্ট) বিচারপতি এফআরএম নাজমুল আহাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গির আলম।

গত ১৩ জুন লাইফ সাপোর্টে থাকা আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা যান। পরে তার মৃত্যু নিয়ে বেরোবি’র বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরা তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটা স্ট্যাটাস দেন বলে অভিযোগ ওঠে। স্ট্যাটাস দেওয়ার কিছুক্ষণ পরেই তা তিনি ডিলিট করেন।

আরও পড়ুন: নাসিমকে ব্যঙ্গ করে স্ট্যাটাস দেওয়া সেই বেরোবি শিক্ষক গ্রেফতার

বিজ্ঞাপন

তবে ডিলেট করার আগেই তার দেওয়া পোস্টের স্ক্রিনশট দেখে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের অধীনে গত ১৪ জুন মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর একইদিন রাত ১২টায় তাকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালত তার রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিকে গত ১৭ জুন তাকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ২৩ জুলাই তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান। আজ আবেদনের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন