বিজ্ঞাপন

এক হয়ে সংগঠন গড়লেন দেশের সুরকার ও সংগীত পরিচালকরা

August 5, 2020 | 7:36 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

এক হলেন দেশের সুরকার ও সংগীত পরিচালকরা। সবাই এক হয়ে গঠন করলেন ‘মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’। মঙ্গলবার (৪ আগস্ট) সন্ধ্যায় ভার্চ্যুয়াল সভায় ঐক্যবদ্ধ হওয়ার বিষয়ে ঐকমত্য পোষণ করেন দেশের সুরকার ও সংগীত পরিচালকেরা। সর্বসম্মতিক্রমে এ সংগঠনের আহ্বায়ক করা হয়েছে শেখ সাদী খানকে।

বিজ্ঞাপন

‘মিউজিক কম্পোজার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র পক্ষ থেকে গণমাধ্যমে জানান হয়, অনেক দিন ধরেই দেশের সংগীতাঙ্গনের জগতে সুরকার ও সংগীত পরিচালকেরা তাদের পেশাগত ও সামাজিক সমস্যার সমাধানে একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করছিলেন। সেই লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় সুরকার ও সংগীত পরিচালকেরা নিজেদের মধ্যে আলোচনা চালিয়ে যাচ্ছিলেন। তারই ধারাবাহিকতায় ৪ আগস্ট সন্ধ্যায় এক সভায় ঘোষণা করা হয় সুরকার-সংগীত পরিচালকদের সংগঠন ‘মিউজিক কম্পোজার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র নাম। বাংলাদেশের সংগীতের উন্নয়নে জোরালো ভূমিকা রাখবে এ সংগঠন।

সভায় শেখ সাদী খানকে প্রধান আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি চূড়ান্ত করা হয়। এতে রয়েছেন নকীব খান, আনিসুর রহমান তনু, ফরিদ আহমেদ, ফোয়াদ নাসের বাবু, রিপন খান, শওকত আলী ইমন, পার্থ বড়ুয়া, এস আই টুটুল, পার্থ মজুমদার ও বাপ্পা মজুমদার। এছাড়াও জ্যেষ্ঠ সংগীত পরিচালক আলী হোসেন, আলম খান, মো. শাহ নেওয়াজ প্রমুখ এ সংগঠনের উপদেষ্টা হিসেবে থাকছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন