বিজ্ঞাপন

শেখ কামালের জন্মবার্ষিকীতে আওয়ামী লীগের শ্রদ্ধা

August 5, 2020 | 3:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শহিদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ এর সহযোগী সংগঠনগুলো।

বিজ্ঞাপন

বুধবার (৫ আগস্ট) সকালে ধানমন্ডি আবাহনী ক্লাব মাঠের শেখ কামালের প্রতিকৃতি এবং বনানী করবস্থানে পুষ্পস্তবক অর্পণসহ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস মহামারি সংকটে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালন করা হয়।

সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে ‍ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল ৯টা ১৫ মিনিটে শ্রদ্ধা জানানো হয় বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে। পরে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমদু, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হোসেন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, উপদফতর সম্পাদক সায়েম খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সভাপতি সাধারণ সম্পাদককের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন যথাযথ মর্যাদায় শেখ কামালের জন্মদিন উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন।

বিজ্ঞাপন

এছাড়া সরকারিভাবে সকাল ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল সাড়ে ৯টায় আবাহনী ক্লাব মাঠে শেখ কামালের প্রতিকৃতি ও ১০টায় বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে। এরপর সকালে জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শেখ কামালের বর্ণাঢ্য জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়াল প্ল্যাটফর্মে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা অনুষ্ঠানে শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্যচিত্র প্রর্দশন করা হয়, ‘শহীদ শেখ কামাল: আলোমুখী এক প্রাণ’ শীর্ষক স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন