বিজ্ঞাপন

বসুন্ধরা কিংসে খেলবেন ব্রাজিলের রবিনহো

August 6, 2020 | 2:51 am

স্পোর্টস করেপসন্ডেন্ট

ঢাকা: প্রিমিয়ার লিগে অভিষেক হওয়ার পর থেকেই চমকের পর চমক দিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। অভিষেক মৌসুমেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়ে এএফসি কাপে অভিষেক করে। অভিষেক ম্যাচটাও চমক আর স্মরণীয় করে রেকর্ডবুকে নাম লিখিয়েছে কিংস। করোনায় থমকে যাওয়া ফুটবলে এবার আরেকটি চমক উপহার দিয়েছে দলটি।

বিজ্ঞাপন

করোনায় স্থগিত হওয়া এএফসি কাপের বাকী ৫ ম্যাচ শুরু হবে আগামী অক্টোবরে। দলবদলের মৌসুম খুলে যাওয়ার পরপরই কিংসের নজর ছিল বিশ্বকাপ খেলুড়ে দেশগুলোর টপ ডিভিশনের ফুটবলারের উপর। কোস্টারিকার বিশ্বকাপ খেলুড়ে ফুটবলার ড্যানিয়েল কলিনদ্রেসের বিকল্প খুঁজছিল কিংস।

ব্রাজিলিয়ান লিগের বিখ্যাত দল ফ্লুমিনেন্সের ফুটবলার রবিনহোকে দলে ভেড়িয়েছে কিংস। তার পুরো নাম রবসন আজেভেদো দ্য সিলভা রবিনহো। নেইমারের শহর সাও পাউলোয় জন্ম নেয়া এই ফুটবলার চলতি মাসের মাঝেই কিংসের হয়ে খেলতে ঢাকায় পা রাখবেন বলে জানা যায়।

বসুন্ধরা কিংসকে দেওয়া এক সাক্ষাৎকারে রবিনহো বলেন, ‘হ্যালো বাংলাদেশ। সদ্যই বসুন্ধরা কিংসের সঙ্গে আমার চুক্তি স্বাক্ষরিত হলো এবং আমি এখন মাঠে পারফর্ম করতে মুখিয়ে আছি। আমি আমার শক্তি ও সামর্থ্যের পুরোটা দিয়ে মাঠে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি নিশ্চিত আপনারা সবাই আমার পারফরম্যান্স উপভোগ করবেন।’

বিজ্ঞাপন

রবিনহোর চুক্তির বিষয়ে কিংসের সভাপতি ইমরুল হাসান জানান, ‘রবিনহোর ভিডিও দেখে কোচ (অস্কার ব্রুজোন) সবুজ সংকেত দিয়েছেন। এরপরই আমরা তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি।’

ফ্লুমিনেন্সের জার্সিতে ২২ ম্যাচে ২ গোল করা রবিনহো গত মৌসুমে ধারে খেলছিলেন সিএসএ ক্লাবে। সেখানে তিনি জয় করেন ব্রাজিলের অ্যালাগোয়ানো প্রদেশের সর্বোচ্চ লিগ সেন্ট্রো স্পোর্টিভো অ্যালাগোয়ানো। ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান এবার ঝড় তুলতে আসছেন কিংসের জার্সিতে।

রবিনহো আসলে একটা জমজমাট দ্বৈরথই দেখতে পাবে দেশের ফুটবল সমর্থকরা। কেননা কিংসেই আরেক চমক মেসির সতীর্থ ফুটবলার হার্নান বার্কোস প্রথম ম্যাচই রেকর্ড করে বসে আছেন। কিংসের অভিষেক ম্যাচে একাই চার গোল করে ম্যাচকে স্মরণীয় করে রেখেছেন বার্কোস। এখন কলিনদ্রেস-বার্কোস জুটির পর এবার বার্কোস-রবিনহো জুটি দেখার অপেক্ষায় সমর্থকরা। আর্জেন্টিনা-ব্রাজিল দ্বৈরথ দেখার অপেক্ষায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন