বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিসহ ৫ জনকে দুদকে তলব

August 6, 2020 | 3:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাস্ক ও রিজেন্ট কেলেঙ্কারির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদসহ পাঁচজনকে তলব করেছে দুর্নীত দমন কমিশন (দুদক)। ১২ ও ১৩ আগস্ট দুদিন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

যাদের তলব করা হয়েছে তারা হলেন- স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজি আবুল কালাম আজাদ, সাবেক পরিচালক ডা. মো. আমিনুল হাসান, উপ-পরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে আগামী ১২ ও ১৩ আগস্ট তলব করেছে দুদক। বাকিদের তলব করা হয়েছে ১২ আগস্ট।

বৃহস্পতিবার দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী ও শেখ মো. ফানাফিল্যা আলাদা আলাদা পত্রের মাধ্যমে তাদের তলব করেন।

বিজ্ঞাপন

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর সই করা পত্রে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর ও সিএমএসডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। তাই তাদের ১২ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়।

অপরদিকে দুদক পরচালক শেখ মো. ফানাফিল্যার সই করা পত্রে আগামী ১৩ আগস্ট অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে তলব করা হয়েছে। এই পত্রে বলা হয়, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ সংশ্লিষ্টতা ও জনসাধারণের সঙ্গে প্রতারণা করে করোনা সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকা সংগ্রহ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে তলব করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন