বিজ্ঞাপন

পাকিস্তান সফরে সমস্যা দেখছেন না ইংল্যান্ড কোচ

August 6, 2020 | 5:26 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড ক্রিকেট দল সর্বশেষ পাকিস্তান সফর করেছে সেই ২০০৫ সালে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হলে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল ৬ বছর। অবশ্য পাকিস্তানে অন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে অনেক আগেই। গত এক বছরে শ্রীলঙ্কা ও বাংলাদেশ দেশটিতে গিয়ে টেস্ট খেলে এসেছে। এর আগে কয়েকটি দল সীমিত ওভারের সিরিজ খেলে এসেছে পাকিস্তান থেকে। এসব দেখেই কিনা ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড বলছেন, এই মুহূর্তে ইংল্যান্ড দলের পাকিস্তান সফরে যাওয়া নিয়ে সমস্যা দেখছেন না তিনি।

বিজ্ঞাপন

করোনাভাইরাস ক্রিকেট বন্ধ করে দিলে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। একের পর এক সিরিজ ও ঘরোয়া টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়াতে বিপদে পড়ে যায় ইংলিশরা। স্বাস্থ্যবিধি মেনে ইংল্যান্ড করোনার মধ্যে ক্রিকেট ফেরানোর চেষ্টা করতে থাকলে তাদের ডাকে সাড়া দিয়েছে পাকিস্তান। মহামারীর মধ্যেই ইংল্যান্ডে গিয়ে সিরিজ খেলতে রাজি হয়েছে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছিলেন, তাদের চাওয়া বিনিময়ে ইংল্যান্ড পাকিস্তানে সিরিজ খেলতে আসুক। বিষয়টি নিয়ে বহু আলোচনাই হচ্ছে। এরই মধ্যে ইংল্যান্ড কোচ পাকিস্তান সফরের বিষয়ে ইতিবাচক কথা বললেন।

এক প্রশ্নের উত্তরে সিলভারউড বলেন, ‘আমার মনে হয়, আমরা সেখানে (পাকিস্তান সফরে) যেতে পারি। ব্যক্তিগতভাবে, আমার কোনো সমস্যা নেই। আমি কখনও পাকিস্তানে যাইনি। তাই সেখান যাওয়াটা বেশ ভালোই হবে। আমি জানি, আমাদের ব্যাটসম্যানরা সেখানকার উইকেটে খেলার জন্য মুখিয়ে আছে। পাকিস্তান সফর নিয়ে আবারও আলোচনা হচ্ছে, দারুণ ব্যাপার।’

বিজ্ঞাপন

যদিও আইসিসির ভবিষ্যত সফর সূচি বা এফটিপি অনুযায়ী ২০২২ সালের আগে ইংল্যান্ড দলের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করার সুযোগ নেই। এদিকে পিসিবি জানিয়েছিল তাদের প্রত্যাশা, এর মধ্যে সংক্ষিপ্ত সফরে ইংল্যান্ড জাতীয় দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে। তা সম্ভব না হলে ইংল্যান্ড যুব দলের সফর প্রত্যাশা করছে পিসিবি।

উল্লেখ্য, করোনার মধ্যে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজটি ইতোমধ্যেই শুরু হয়েছে। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গতকাল শুরু হয়েছে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন