বিজ্ঞাপন

ইতালিয়ান ক্লাব ‘এএস রোমা’ কিনে নিলেন যুক্তরাষ্ট্রের বিলিয়নিয়র

August 6, 2020 | 11:09 pm

স্পোর্টস ডেস্ক

ইতালিয়ান ফুটবল ক্লাব এএস রোমা কিনে নিলেন যুক্তরাষ্ট্রের বিলিয়নিয়র ড্যান ফ্রাইডকিন। বৃহস্পতিবার (৬ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে এই চুক্তির ব্যাপারে। আর এ চুক্তির ব্যাপারটি নিশ্চিত করেছেন রোমার বর্তমান প্রেসিডেন্ট জেমস পাল্লোত্তা। সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে এই চুক্তিতে ফ্রাইডকিনের গুণতে হয়েছে ৫৯১ মিলিয়ন ডলার বা ৫৩৩ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

স্কাই স্পোর্টস জানিয়েছে এই ডিল গত বুধবার (৫ আগস্ট) সম্পন্ন হয়ে গেছে। আর আগামী এক মাসের মধ্যেই ক্লাবের সকল আনুষ্ঠানিকতা শেষে ক্লাবের দায়িত্ব বুঝে পাবেন ড্যান।

এ ব্যাপারে রোমার বর্তমান প্রেসিডেন্ট জেমস পাল্লোত্তা জানান, 'আমরা গতকাল রাতে চুক্তি স্বাক্ষর করেছি। আর আসন্ন কিছু দিনের ভেতরেই সকল আইনি প্রক্রিয়া শেষ হবে বলে আমরা মনে করছি। ক্লাবের দায়িত্ব হস্তান্তরের জন্য যে সকল আইনি পদক্ষেপ নেওয়া প্রয়োজন তা দ্রুতই শেষ হবে।'

তিনি আরও যোগ করেন, 'গত কয়েক মাস যাবত ড্যান এবং রায়ান ফ্রাইডকিন এই চুক্তি সম্পন্ন করতে নানা ভাবে কাজ করেছে। তারা এই ক্লাবকে আরও সামনের দিকে নিয়ে যেতে বদ্ধপরিকর। আমি বিশ্বাস করি ক্লাবের মালিক হিসেবে রোমাকে আরও এগিয়ে নিয়ে যাবে তারা।'

বিজ্ঞাপন

পাল্লোত্তা কেজন ইতালিয়ান ব্যবসায়ী। রোমার মালিকানা গ্রহণ করার পরও ক্লাবের ভাগ্য পরিবর্তনে ব্যর্থ হন তিনি। ২০০১ সালে নিজেদের শেষ লিগ শিরোপা জয় করেছিল রোমা। এরপর ক্লাবের নানান সমস্যার সম্মুখীন হন পাল্লোত্তা। তবে প্রায় ২০ বছর কেটে গেলেও এখন পর্যন্ত লিগ শিরোপা উঁচিয়ে ধরা আর হয়নি রোমার।  এছাড়াও আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগও হারিয়েছে রোমা। এদিকে বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে সেভিয়ার বিপক্ষে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে রোমা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন