বিজ্ঞাপন

মুশফিক-ইমরুলদের সঙ্গে যোগ দিচ্ছেন আরো ৮ টাইগার

August 7, 2020 | 3:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে বিসিবির ব্যবস্থাপনায় মিরপুর শের-ই-বাংলায় গেল ১৯-২৮ জুলাই প্রথম ধাপের ব্যক্তিগত অনুশীলন করেছেন ঢাকাস্থ ৭ ক্রিকেটার; মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা। শনিবার (৮ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১৩ আগস্ট) পর্যন্ত ঢাকাসহ দেশের আরো চার ভেন্যু; চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও খুলনায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের ব্যক্তিগত অনুশীলন। যেখানে ঢাকায় মুশফিক-ইমরুলদের যুক্ত হয়েছেন আরো ৮ টাইগার সদস্য। এরা হলেন; মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাদমান ইসলাম অনিক, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

বিজ্ঞাপন

এর ফলে করোনাকালে অনুশীলনে আগ্রহী ঢাকাস্থ ক্রিকেটারের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫। এর মধ্যে শনিবার প্রথম দিনের অনুশীলন করবেন; মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম অনিক, সাব্বির রহমান রোমান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা।

শুক্রবার (৭ আগস্ট) হোয়াটঅ্যাপে পাঠানো সূচীতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

সূচী অনুযায়ী, দিনের শুরুটা করবেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম ও মিস্টার কুল মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক সকাল ৯টা ৯.৫০ পর্যন্ত যখন ইনডোরে ব্যাটিং অনুশীলন করবেন তখন মাহমুদউল্লাহ ঘাম ঝড়াবেন রানিং ও জিম সেশনে। মুশফিকের ব্যাটিং শেষে ১০টা-১০.৫০ পর্যন্ত শের ই বাংলার ইনডোরে ব্যাটিং অনুশীলন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক তখন রানিং ও জিম সেশনে ব্যস্ত সময় কাটাবেন।

বিজ্ঞাপন

মুশফিক-মাহমুদউল্লাহ যেখানে শেষ করবেন সেখান থেকে শুরু করবেন মুমিনুল হক ও ইমরুল কায়েস। সকাল ১১টা-১১টা ৫০ পর্যন্ত হোম অব ক্রিকেটের ইনডোরে যখন মুমিনুল নক করবেন তখন রানিং ও জিম করবেন ইমরুল কায়েস। ৫০ মিনিটের ব্যাটিং শেষে মুমিনুল যখন ১২টা থেকে ১২টা ৫০ মিনিট পর্যন্ত রানিং জিম করবেন তখন ইনডোরে ব্যাটিং অনুশীলন করবেন ইমরুল।

এই দুই টাইগারের অনুশীলন শেষ হতেই শুরু করবেন অপর দুই টাইগার মোহাম্মদ মিঠুন ও সাদমান ইসলাম অনিক। দুপুর ১টা-১.৫০ মিনিট পর্যন্ত যখন মিঠুন ব্যাটিংয়ে ঘাম ঝড়াবেন তখন রানিং ও জিম করবেন সাদমান ইসলাম অনিক। ১০ মিনিট বিরতিতে ২টা থেকে ২টা-৫০ মিনিট পর্যন্ত সাদমান ব্যাটিং অনুশীলন করবেন। মোহাম্মদ মিঠুন তখন রানিং ও জিম সেশন সারবেন।

সাব্বির রহমান রোম্মান বিকেল ৩টা-৩.৫০ মিনিট পর্যন্ত ব্যাটিং করবেন। ১০ মিনিট বিরতি নিয়ে বিকেল ৪টা-৪.৫০ পর্যন্ত করবেন রানিং ও জিম। সৌম্য সরকার যোগ দেবেন রোববার থেকে।

বিজ্ঞাপন

এদিকে বোলারদের মধ্যে সবার আগে দিনের শুরু করবেন অভিজ্ঞ পেসার শফিউল ইসলাম। সকাল ৯টা-১০টা ২০ মিনিট পর্যন্ত তার একাডেমিন মাঠে রানিং, বোলিং ও জিমে ফিটনেস অনুশীলনের কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

তরুণ পেসার মেহেদি হাসান রানা সকাল ১০টা-১১টা ৫০ পর্যন্ত নিজেকে ঝালিয়ে নেবেন। রানার শেষ হতেই শুরু করবেন তাসকিন আহমেদ। দুপুর ১২টা-১টা ২০ মিনিট পর্যন্ত চলবে তার রানিং, জিম ও বোলিং সেশন। আর তাইজুল ইসলাম অনুশীলন শুরু করবেন দুপুর দেড়টা থেকে চলবে ২টা ৫০ মিনিট পর্যন্ত।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন