বিজ্ঞাপন

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, পরের বছর অস্ট্রেলিয়ায়

August 7, 2020 | 9:44 pm

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে ভারতের দাবিই পূরণ হচ্ছে। ভারতেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করনের বিশ্বকাপটির পরের আসর হবে অস্ট্রেলিয়ায়।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ আগস্ট) এক ভিডিও কনফারেন্স বৈঠকে মিলিত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড ও অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের কর্তারা। এই বৈঠকে বিশ্বকাপ আয়োজন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।

সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল আগামী অক্টোবরের ১৮ তারিখে। ২০২১ সালে পরবর্তী বিশ্বকাপ অনু্ষ্ঠিত হওয়ার কথা ভারতে। কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে এবারের বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয় ২০২১ সাল পর্যন্ত। কথা ছিল আগামী বছর অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে এবারের স্থগিত হওয়া টুর্নামেন্টটি। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ এক বছর পিছিয়ে দেওয়া হবে।

কিন্তু এতে আপত্তি তোলে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে দেশটিতে। ফলে এক বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায়নি ভারতীয় বোর্ড। ভারতের মতে, পর পর দুই বছর দুটি বিশ্বকাপ আয়োজন করলে সফল হওয়া নিয়ে শঙ্কা থেকে যায়। ফলে দুই বিশ্বকাপের মধ্যে এক বছরের ফারাক চাচ্ছিল তারা। ভারত দাবি করছিল, ২০২২ সালে নয় তাদের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক ২০২১ সালে।

বিজ্ঞাপন

হলোও তাই, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ হবে পরের বছর।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন