বিজ্ঞাপন

লাইফ সাপোর্টে গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী

August 8, 2020 | 1:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঢাকা: লাইফ সাপোর্টে দেশের বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী। দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত আলাউদ্দিন আলী’র শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে আজ (শনিবার, ৮ আগস্ট) ভোরে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা।

রানা বলেন, ‘ভোরের দিকে বাবার শরীর খুব বেশি খারাপ হয়ে পড়ে। তখনই তাকে হাসপাতালে নিয়ে যাই। শ্বাসকষ্টের তীব্র সমস্যা থাকায় চিকিৎসকরা লাইফ সাপোর্টে নেওয়ার পরামর্শ দিয়েছেন।’

‘সবার কাছে দোয়া চাইছি বাবার জন্য। সেইসঙ্গে কোনো গুজব না ছড়ানোর জন্যও অনুরোধ করছি সবাইকে’ বলেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা।

বিজ্ঞাপন

আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. আশীষ কুমার চক্রবর্তী জানিয়েছেন, ‘আলাউদ্দিন আলী সাহেবের স্ত্রী আমাদের ভোর রাতে ফোন করে জানান যে উনার শরীরের অবস্থা খুব খারাপ। তখনই আমরা অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে আনি। এ সময় কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।’

আশীষ কুমার জানান, আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থা ভালো না। রক্তচাপ, হৃৎস্পন্দন অস্বাভাবিক। ফুসফুসের একটি অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ। আমার ধারণা, উনি বমি করার সময় ফুসফুসে বমি ঢুকে গেছে। যে কারণে রোগী এসপিরেশন নিউমোনিয়ায় আক্রান্ত হতে পারেন।

গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী দীর্ঘদিন যাবত নানা অসুখে ভুগছিলেন। এর আগে ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি/ একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন