বিজ্ঞাপন

চেলসি ছেড়ে আর্সেনালের পথে উইলিয়ান

August 8, 2020 | 2:40 pm

স্পোর্টস ডেস্ক

আগামীকাল রোববার (৯ আগস্ট) ৩২ বছর পূর্ণ হবে চেলসির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ানের। আর তার সঙ্গে এর মধ্যেই চুক্তি শেষ হয়ে এসেছে চেলসির। চ্যাম্পিয়নস লিগের চেলসির যাত্রার সমাপ্তি ঘটলেই উইলিয়ানের সঙ্গে চেলসির চুক্তি শেষ হয়ে যাবে। আর এই সুযোগেই এই ব্রাজিলিয়ানকে দলে ভেড়াতেই চেষ্টা চালিয়ে যাচ্ছে গানাররা।

বিজ্ঞাপন

চেলসির সঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ানের চুক্তি ছিল ২০২০ সালের জুন পর্যন্ত। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ফুটবল স্থগিত ছিল তিন মাস। আর যেই জুন মাসে উইলিয়ানের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল সেই জুন মাসেই পুনরায় শুরু হয় ইংলিশ প্রিমিয়ার লিগের স্থগিত হয়ে থাকা মৌসুম। এরপর দলের সঙ্গে আরও তিন মাসের চুক্তি নবায়ন করে এই দুই তারকা ফরোয়ার্ড।

নতুন স্বাক্ষর করা চুক্তি কেবল আগস্ট পর্যন্তই চেলসিতে থাকতে পারবেন উইলিয়ান। তবে এরপর কি হবে? এরপর চেলসিত ছাড়তে হচ্ছে তাকে। ২০১৩/২০১৪ মৌসুম থেকে চেলসির আক্রমণভাগের নিয়মিত মুখ ছিলেন উইলিয়ান। অবশ্য উইলিয়ানও তার প্রতিদান দিয়েছেন শতভাগ। পূর্ণ করেছেন চেলসি তার কাছ থেকে যেমন পারফরম্যান্স আশা করে ঠিক ততটুকুই। ২০১৫/২০১৬ এবং ২০১৭/২০১৮ মৌসুমে চেলসির সেরা খেলোয়াড় হিসেবেও নির্বাচিত হয়েছিলেন উইলিয়ান। চেলসির হয়ে এখন পর্যন্ত ৩৫৬ ম্যাচে ৬৪টি গোল করেছেন উইলিয়ান। ক্লাবের হয়ে দু’টি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, একটি লিগ কাপ এবং একটি ইউরোপা লিগ জিতেছেন।

চেলসির খেলোয়াড় হিসেবে উইলিয়ানের নতুন চুক্তির মেয়াদ ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত। এরপরেই চাইলে যেকোনো দলে যোগ দিতে পারবেন তিনি। সেও আবার কোনো প্রকার ট্রান্সফার ফি প্রদান করা ছাড়াই। আর এই সুযোগই গ্রহণ করতে চলেছে আর্সেনাল। স্বদেশী ডেভিড লুইজের পদচারণ অনুসরণ করে গানারদের ডেরায় ভিড়তে পারেন উইলিয়ান। যদিও চেলসি এর মধ্যেই উইলিয়ানকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে। কিন্তু উইলিয়ানের চাওয়া কমপক্ষে আরও তিন মৌসুমের জন্য চুক্তি স্বাক্ষরের। আর তিন বছরের জন্য উইলিয়ানকে দলে রাখতে অনিচ্ছুক চেলসি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত দুই পক্ষের ভেতর বনিবনা না হওয়ার কারণেই চেলসি ছেড়ে আর্সেনালের পাড়ি জমানোর দিকেই রয়েছেন উইলিয়ান। এ ব্যাপারে চেলসি বস ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড বলেছেন, ‘ক্লাব কারো জন্য থেমে থাকবে না। এডেন হ্যাজার্ড গত মৌসুমে চলে গেছে কিন্তু তাকে ছাড়াও ক্লাব খেলে যাচ্ছে। তাই অন্য যেকেউ চলে গেলেও ক্লাব ক্লাবের মতোই চলবে।’

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন