বিজ্ঞাপন

আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে আত্মমানবতার সেবায় নিবেদিতপ্রাণ

August 8, 2020 | 3:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে আত্মমানবতার সেবায় নিবেদিতপ্রাণ। যেখানে যখন দুর্যোগ সেখানে আওয়ামী লীগ। দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগ নেতাকর্মীদের মানুষের পাশে থাকা ৭০ বছরের চর্চা ও ঐতিহ্য।

বিজ্ঞাপন

শনিবার (৮ আগস্ট) আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির আয়োজিত বঙ্গমাতা বেগম মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মন্ত্রী এ সব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘করোনার কারণে অসহায় কর্মহীন মানুষের পাশে শুরু থেকেই মানবিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ খাদ্য সহায়তা ছাড়াও নগদ অর্থ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করছে।’

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ কমিটি মানবিক সহায়তার পাশাপাশি চিকিৎসা সরঞ্জাম ও সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছে। বিভিন্ন হাসপাতাল চিকিৎসক, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত উপজেলা হাসপাতাল এবং জেলা হাসপাতালসহ সাধারণ মানুষের মাঝে চিকিৎসা সরঞ্জাম ও ত্রাণ বিতরণ করেছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে আত্মমানবতার সেবায় নিবেদিতপ্রাণ। যেখানে যখন দুর্যোগ সেখানে আওয়ামী লীগ। দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগ নেতাকর্মীদের মানুষের পাশে থাকা ৭০ বছরের চর্চা ও ঐতিহ্য।

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এরইমধ্যে ১০ কোটি টাকারও বেশি নগদ সহায়তা দিয়েছে। ১ কোটি ২৬ লাখের বেশি পরিবারকে দিয়েছে খাদ্য সহায়তা আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ কর্মীরা বন্যাদুর্গত মানুষকে আশ্রয় কেন্দ্রে পৌঁছানোসহ রান্না করা খাবার বিতরণ করেছে, প্রশাসনকে সহায়তা করেছে। দলের জনপ্রতিনিধি নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে করোনার মতো বন্যাদর্গতদের পাশে থেকে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে বিভিন্ন জেলা হাসপাতাল,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ৮ টি কোভিড হাসপাতাল এবং কোভিড চিকিৎসার সাথে যুক্ত ৫০০জন সম্মুখসারির যোদ্ধা-চিকিৎসকের মাঝে চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়টি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এর থেকে প্রমাণিত হল আওয়ামী লীগ শুধু কথায় না কাজে বিশ্বাসী।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ অন্যান্য নেতারা।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন