বিজ্ঞাপন

জুভেন্টাসের কোচ সারি বরখাস্ত

August 8, 2020 | 7:12 pm

স্পোর্টস ডেস্ক

কোচ মাউরিজিও সারিকে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার দায়ে বরখাস্ত করেছে জুভেন্টাস। স্কাই স্পোর্টস, গোল ডটকম, ফুটবল ইতালিয়াসহ একাধিক ক্রীড়াসংবাদ মাধ্যম জুভেন্টাসের অভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে। তবে জুভেন্টাসের তরফ থেকে এখনও কোনো ঘোষণা দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

গত রাতে (৭ আগস্ট) চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকেই বিদায় নিতে হয় ইতালির সবচেয়ে সফল ক্লাবটিকে। অথচ রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর পর থেকেই মূলত চ্যাম্পিয়ন্স লিগ ট্রফির সাধ নিতে মরিয়া তুরিনের বুড়িরা। সেই চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার দায়ই নিতে হলো সারিকে।

যদিও সারির তত্ত্বাবধানে টানা নবম বারের মত ইতালিয়ান লিগ সিরি’আর ট্রফি জয় করে নেয় জুভেন্টাস। তবে করোনাভাইরাসের কারণে খেলা বিরতির পর ফিরে জুভেন্টাসের যাচ্ছেতাই পারফরম্যান্স ভাবিয়ে তুলে কর্তৃপক্ষকে। ইন্টার মিলানের চেয়ে মাত্র ১ পয়েন্টে এগিয়ে লিগ মৌসুম শেষ করে জুভেন্টাস। এর মধ্যেই আবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ায় কপাল পুড়লো সারির।

৬১ বছর বয়সী সারির একগুঁয়েমিই তার বরখাস্ত হওয়ার কারণ হিসেবে দেখছেন অনেকে। বল দখলে রেখে, প্রতিপক্ষকে চাপে ফেলে তার ‘সারিবল’ কৌশল জুভেদের সঙ্গে মানাচ্ছিল না, তবু সেই কৌশলই আঁকড়ে বসে ছিলেন সারি। নিজে কৌশল বদলাননি, খেলোয়াড়দেরও কৌশলের সঙ্গে পরিচিত করাতে পারেননি পুরো মৌসুমে। এমনকি লিওঁর বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে হারের পরও বলেছিলেন, ‘আশা করি আগে-পরে হলেও এই কৌশলটা ওদের মাথায় ঢুকবে।’ জুভের ড্রেসিংরুম কথাটা ভালোভাবে নেয়নি বলেই শোনা যায়। আর তার থেকেই মৌসুম শেষে ব্যাগ গুছিয়ে ক্লাবই ছাড়তে হলো মাত্র এক মৌসুম আগে জুভেন্টাসে যোগ দেওয়া মাউরিজিও সারিকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৫-১৬ মৌসুমের পর এই প্রথম শেষ ষোলতেই চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা থেমে যায় জুভেন্টাসের। ইতালিয়ান সংবাদমাধ্যম লা গেজেট্টা খবর প্রকাশ করেছে, ইতিমধ্যে নতুন কোচ নিয়োগের জন্য তৎপরতা শুরু করেছে ক্লাব কর্তৃপক্ষ। সারির উত্তরসূরি হিসেবে অনেকের নামই শোনা যাচ্ছে ইউরোপিয়ান গণমাধ্যমে। তাদের মধ্যে সিমোন ইনজাগি অন্যতম। লাৎজিওর হয়ে দুর্দান্ত এক মৌসুম পার করেছেন তিনি। তুরিনের ক্লাবটির সাবেক খেলোয়াড় জিনেদিন জিদানের নামও আছে আলোচনায়, যদিও রিয়ালের সঙ্গে এখনও লম্বা চুক্তি আছে তার।

এছাড়াও বর্তমানে বেকার থাকা সাবেক টটেনহাম হটস্পার্সের কোচ মাউরিসিও পচেত্তিনো এবং জুভেন্টাসের সাবেক কোচ আন্তোনিও কন্তের নামও উচ্চারিত হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন