বিজ্ঞাপন

টাইগারদের শ্রীলঙ্কা সফর চূড়ান্ত

August 8, 2020 | 9:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সবকিছু ঠিক থাকলে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট খেলতে মধ্য সেপ্টেম্বরে দেশ ছাড়বে টিম বাংলাদেশ।

বিজ্ঞাপন

শনিবার (৮ আগস্ট) বিসিবি'র সভা শেষে সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি'র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান ও সাবেক টাইগার অধিনায়ক আকরাম খান।

আকরাম খান বললেন, 'আজ আমরা প্রায় সারাদিনই সভা করেছি, ইন শা আল্লাহ আমরা শ্রীলঙ্কা যাচ্ছি। তারিখ এখনো চূড়ান্ত হয়নি। তবে খুব সম্ভবত সেপ্টেম্বরের ১৪-২০ তারিখের মধ্যে।'

সফরে তিন ম্যাচ সিরিজে টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের কথাও শোনা যাচ্ছিল। আকরাম খানও তা অকপটে স্বীকার করলেন। যদিও স্বাগতিক লঙ্কান বোর্ড এখনো এই বিষয়ে সম্মতি জ্ঞাপন করেনি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই মর্মে তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে বলে জানালেন লাল সবুজের ক্রিকেট পরিচালনা বিভাগের এই কর্ণধর।

বিজ্ঞাপন

'ওরা এখনো তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির জন্য সম্মত হয়নি। তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপাতত টেস্ট সিরিজই আছে।'

এদিকে দিনের সভায় ইয়ুথ ক্রিকেট লিগ এবং বাংলাদেশ ক্রিকেট লিগ-বিসিএল নিয়েও আলোচনা হয়েছে বলে জানালেন আকরাম।

'আজকের মিটিংয়ে আমরা ইয়ুথ ক্রিকেট লিগ-ওয়াইসিএল ও বাংলাদেশ ক্রিকেট লিগ নিয়ে আলোচনা করেছি। আশা করছি খুব শিগগিরই একটি সিদ্ধান্তে আসতে পারবো।'

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই-আগস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে যাওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। স্থগিত হয়ে যাওয়া সিরিজটি আবার মাঠে ফেরাতে আলোচনা চালায় বাংলাদেশ ও লঙ্কান ক্রিকেট বোর্ড। অবশেষে সেই আলোচনা ফলপ্রসূ হয়েছে। এবং সবকিছু ঠিক থাকলে বহুল প্রত্যাশিত সিরিজটি আলোর মুখ দেখতে যাচ্ছে।

সারাবাংলা/এমআরএফ/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন