বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চসিক প্রশাসকের শ্রদ্ধা

August 8, 2020 | 9:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন।

বিজ্ঞাপন

দায়িত্ব গ্রহণের তিন দিনের মাথায় শনিবার (৮ আগস্ট) সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনে যান সুজন। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এরপর তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাতও কামনা করেন।

চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শ্রদ্ধা নিবেদনের পর খোরশেদ আলম সুজন উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। তিনি সামর্থ্যের শতভাগ উজাড় করে দিয়ে চসিকের প্রশাসক হিসেবে দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

খোরশেদ আলম সুজন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী এবং বন্দরনগরীর প্রশাসক হিসেবে নিযুক্ত করেছেন। আমি আমার সভানেত্রী ও প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে আমার সকল সামর্থ্য শতভাগ উজাড় করে দেব। চট্টগ্রামকে একটি বাসযোগ্য নগরীতে পরিণত করতে আমি সেবার পরিধি বাড়াবো। সমস্যাগুলো চিহ্নিত করে আমার ১৮০ দিনের মেয়াদের মধ্যে যতটুকু সম্ভব সমাধান করতে আমি নিজেও মাঠে থাকবো, চসিকের জনবলকেও সক্রিয় রাখবো।’

‘চসিকে কোনো ধরনের দুর্নীতিকে স্থান দেওয়া হবে না। কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত শৃঙ্খলা, স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে। তাদের কাজের গতি বাড়ানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাই হবে আমার কাজের শক্তি। আমার আগে যারা মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন, তাদের ভালো কাজগুলোকে আমি দৃষ্টান্ত হিসেবে ধারণ করবো’-বলেন সুজন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, রাজনীতিক সালাউদ্দিন মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলম, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, নগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক সুমন, সাবেক ছাত্রলীগ নেতা ফরহান আহমেদ, মাঈনুল হক লিমন, মহিউদ্দিন শাহ, তারেক হায়দার বাবু, আব্দুস সালাম মাসুম, নুরুল কবির, বদিউল আলম রাসেল, মোরশেদ আলম, এ এস এম জাহিদ হোসেন, সমীর মহাজন লিটন, ফেরদৌস মাহমুদ আলমগীর, সাইফুল্লাহ আনছারী, সরওয়ার্দী এলিন, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু এসময় ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে তার বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন। দায়িত্ব গ্রহণের পর প্রথম সাক্ষাতে সুজন চসিকের কাজে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। মন্ত্রী প্রশাসককে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন