বিজ্ঞাপন

পল্লবী থানায় বিস্ফোরণ: ডিসি, এডিসি, এসি, ওসিসহ ৬ জন বদলি!

August 9, 2020 | 12:29 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পল্লবী থানার ভেতরে বিস্ফোরণের ঘটনায় তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পর পরই মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ, অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি, পল্লবী জোন) মিজানুর রহমান, সহকারী কমিশনার (এসি, পল্লবী জোন) ফিরোজ কাউসার, পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম, পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মাবুদ ও পরিদর্শক (অপারেশন) এমরানুল ইসলামসহ ছয়জনকে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৮ আগস্ট) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা এক আদেশে এই ছয়জনকে বদলি করা হয়। তবে কী কারণে একসঙ্গে এতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে তার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

আদেশে বদলি হওয়া শূন্যস্থান পুরনে নতুন ডিসি, এডিসি, এসি ও ওসিকে পদায়ন করা হয়েছে। ডিসি মোস্তাক আহমেদকে প্রোটেকশন বিভাগের অতিরিক্ত দায়িত্বে সুপ্রিম কোর্টে বদলি করা হয়েছে। মিরপুরের ডিসি হিসেবে পদায়ন পেয়েছেন প্রোটেকশন বিভাগের উপ-কমিশনার আ স ম মাহাতাব উদ্দিন। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হয়েছেন সূত্রাপুর থানার ওসি ওয়াজেদ আলী মিয়া। আর ওসি নজরুল ইসলামকে প্রসিকিউশনে পাঠানো হয়েছে। এছাড়া বাকিদের ডিএমপির বিভিন্ন দফতরে পদায়ন করা হয়েছে।

এত কর্মকর্তার বদলির বিষয়ে জানতে চাইলে ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কর্মকর্তা ওয়ালিদ হোসেন বলেন, ডিএমপিতে বদলি রুটিন কাজ। তার অংশ হিসেবেই আজকের এই বদলি।

বিজ্ঞাপন

তবে ডিএমপির একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ‘গত ২৯ জুলাই ভোরে পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের পরই মূলত ওই জোনের ছয়জনকে বদলি করা হয়েছে।’

সূত্র জানায়, বোমা বিস্ফোরণের ঘটনার পর চাঁদার কয়েক কোটি টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে জঙ্গি নাটক সাজায় পুলিশ। সবকিছুই জানত ডিসি ও ওসি মর্মে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। ওই ঘটনায় শহিদুল, রফিকুল ও মোশারফ নামে তিনজন কারাগারে রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন