বিজ্ঞাপন

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

August 9, 2020 | 5:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনার দাপটে ৫ মাস ঘরবন্দী সময় কাটিয়ে ব্যক্তিগত অনুশীলন দিয়ে মাঠে ফিরেছেন সাব্বির রহমান। মহামারিকালেও বিসিবি’র দক্ষ ব্যবস্থাপনায় মাঠে ফিরতে পেরে প্রত্যাশার পারদ বেড়ে গেছে মারুকুটে এই ব্যাটসম্যানের। এখন তিনি ক্রিকেটে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

অতিমারির সময়ে স্বাস্থ্যবিধি মেনে শনিবার (৮ আগস্ট) থেকে দেশের ৫ ভেন্যু; শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম-ঢাকা, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম-চট্টগ্রাম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম-রাজশাহী ও শেখ আবু নাসের স্টেডিয়াম-খুলনায় শুরু হয়েছে দ্বিতীয় ধাপের ছয় দিনের অনুশীলন। যেখানে অংশ নিচ্ছেন মোট ২৭ জন ক্রিকেটার। সাব্বির রহমানের বাড়ী রাজশাহীতে হলেও তিনি ঢাকাস্থ ১৪ ক্রিকেটারের সঙ্গে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় অনুশীলন করছেন।

পড়ুন: ঝিরিঝিরি বৃষ্টিতে ইমরুলের অ্যাজিলিটি ড্রিল

বিসিবি’র সূচি অনুযায়ী গতকাল থেকে তার অনুশীলনের কথা থাকলেও ব্যক্তিগত কারণে তা সম্ভবপর হয়ে উঠেনি। তাই শুরু করেছেন রোববার (৯ আগস্ট) থেকে। দুপুর ২টা থেকে শুরু হওয়া এই অনুশীলন শেষ হয়েছে বিকেল ৩টা ৫০ মিনিটে। এসে আগে ৫০ মিনিটের ব্যাটিং শেষে ৫০ মিনিট রানিং ও জিম সেশনে ঘাম ঝরিয়েছেন। করোনাকালে বিসিবি’র ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করে বেশ তুষ্ট এই ২৮ বছর বয়সী ডান-হাতি ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

‘প্রায় পাঁচ মাস পর এই মাঠে আসা হোম অব ক্রিকেটে, ঢাকার মিরপুর স্টেডিয়ামে। অনুভূতি প্রকাশ করতে পারবোনা, খুব ভালো লাগছে। অনেকদিন পর অনুশীলন শুরু করলাম মিরপুর স্টেডিয়ামে। ব্যাটিং করলাম, বিসিবি যেসব নির্দেশনা দিয়েছে তিন ফুট দূরত্ব বজায় রাখা ও অন্যান্য সুন্দর সুন্দর নিয়ম সেসব মেনে চলছি। খুব ভালো সুযোগ সুবিধা অনুশীলনের জন্য, ওয়ান বাই ওয়ান। সবাই টাইম মেনে চলছে। আজ আমার দুইটা থেকে ছিল, ট্রেনিং শেষ করলাম খুব ভালো লাগছে।’

সাব্বির রহমান সব শেষ ব্যাট হাতে নেমেছিলেন গেল মার্চে। ১৫ মার্চ বিকেএসপিতে লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে খেলেছিলেন ওল্ড ডিওএইচএস’র বিপক্ষে। ঠিক সেসময় দেশে করোনা সংক্রমণ ছড়াতে শুরু করলে আর ব্যাট হাতে নামা হয়নি। বাংলাদেশ ক্রিকেটের বাদ বাকি সদস্যদের অবস্থাও সাব্বিরের অনুরুপ। কেননা করোনার প্রবল ধাক্কায় একে একে স্থগিত হয়ে গেছে টাইগারদের পাকিস্তান, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের ভাগ্যও তথৈবচ।

বিজ্ঞাপন

তবে আশার কথা হলো, বৈশ্বিক মহামারির মধ্যেও জৈব সুরক্ষা নিশ্চিত করে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে ইংল্যান্ড-পাকিস্তান। এর আগে গত মাসে ইংলিশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজও গড়িয়েছে। তাদের দেখে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আশাবাদী হয়ে উঠেছেন সাব্বিরও।

‘অনেকদিন ধরেই আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট বন্ধ আছে। এর কারণ হচ্ছে কোভিড-১৯। সব প্লেয়াররাই তাকিয়ে আছে কবে শুরু হবে। মাঝে মাঝে হতাশাও কাজ করছে। অনেকদিন পার হয়ে গেছে। ইংল্যান্ড-পাকিস্তান যখন খেলছে বা ওয়েস্ট ইন্ডিজ যখন খেলেছে তখন খুব ভালো লেগেছে। অন্তত খেলা তো শুরু হয়েছে। আমাদের দেশে যদি সব ঠিকঠাক থাকে ইন শা আল্লাহ আমরা খুব তাড়াতাড়ি আন্তর্জাতিক ম্যাচ খেলবো। খুব উজ্জীবিত হয়ে আছি আমরা খেলার জন্য। খুব মরিয়া হয়ে আছি।’

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন