বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১০ আগস্ট ২০২০

August 10, 2020 | 8:41 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
খান-পিনার প্রতি সতর্ক থাকুন। আচমকা অধিক ধন প্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়ায় মাথা ঘামাবেন না। সন্তানদের খেয়াল রাখুন। বুদ্ধি ও জ্ঞান সঠিকভাবে ব্যবহার করুণ। বিবাহযোগ্যদের ক্ষেত্রে পাত্র-পাত্রীর দেখা মিলতে পারে। পরকীয়া অশুভ। কারও কথায় প্রভাবিত হয়ে নতুন কোনো কাজে তড়িঘড়ি করে এমন কোনো হঠকারি সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না, যা আগামী দিনে আপনার জন্য ক্ষতিকর হবে।

বৃষ রাশি
স্বীয় স্বার্থ সাধনে “আয় বুঝে ব্যয় করুণ”। যদি মামলার কোন তারিখ থাকে তাহলে রায় আপনার পক্ষে আসতে পারে। হঠাত কোন সুখবর আপনাকে আনন্দিত করতে পারে এবং জীবনকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে। কোন কাজে পিতামাতা ও আশেপাশের লোকজনের সহযোগিতা পাবেন। যে কোনো ধরনের সৃজনশীল কাজ সুনাম বয়ে আনতে পারে। কারো কারো ক্ষেত্রে বিয়ের যোগ শুভ।

মিথুন রাশি
অসমাপ্ত কাজ পরিণতি পাবে । গ্রহরা কঠোর পরিশ্রমী ব্যাক্তিকে নিরাশ করেননা। কোন কিছুতে অতি আনন্দিত বা অতি দুঃখিত হয়ার কিছুই নেই। নিয়মিত খাবার খাওয়া ও রুটিনমাফিক কাজ ভালো ফল দেবে। কোন কিছুতেই হতাশ হবেন না। নিয়মিত পরিশ্রম করতে থাকুন আর যিনি ফল দেওয়ার মালিক তিনি অবশ্যই কজের সঠিক ফল দেবেন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আগুন যদি নিয়ন্ত্রণে থাকে তাহলে আমরা আমাদের প্রয়োজনে তা ব্যবহার করে উপকৃত হই আর সেই আগুনই যদি নিয়ন্ত্রনহীন হয়ে যায় তাহলে পুড়িয়ে সব ভস্ম করে দেয়। ক্রোধাগ্নিও ঠিক তেমন। তাই ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন। অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। বিচক্ষণতা ও বিনম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ ফলদায়ক।

সিংহ রাশি
দান-দক্ষিণা বাড়িয়ে দিন । দায়িত্ব পালনে সচেষ্ট থাকুন । পুরনো কোন বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে । দূরের যাত্রায় না যাওয়াই ভাল । নতুন কোন বড় বিনিয়োগ না করাই ভাল । সামাজিক উন্নতির বিষয়ে মনোযোগ বৃদ্ধি করুন । পরিচিত কারো কথায় নিজের দিক বিবেচনা না করে অবস্থার পরিপ্রেক্ষিতে আজ আপনার পুরনো সিদ্ধান্ত পরিবর্তন করা ঠিক হবে না। দূরের যাত্রায় বাড়ি থেকে খাবার নিন, বাহিরের খাবার গ্রহন করা ঠিক হবে না।

কন্যা রাশি
শারীরিক হানীর সম্ভাবনা আছে। অন্যদের সাথে সম্পর্ক মোটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সে দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আয় কম হবে। যে কোন কাজে বা ক্ষেত্রে বিকল্প কিছু একটা ভেবে রাখবেন। পারিবারিক কোনো বিষয়ে বন্ধু মহলের কাছের কেউ জড়িয়ে পড়তে পারে। দাম্পত্য জীবনের কোনো গোপন খবর তার কাছে উপস্থাপন করা পরিস্থিতিকে আরও জটিল করবে।

তুলা রাশি
জীবনসঙ্গিকে বেশি বেশি ভালবাসুন। অন্যের প্রতি আন্তরিকতা ও কমার্শিয়াল ভাব-এর মধ্যে সমন্নয় সাধন করুন, তাহলে দেখবেন অনেক কিছুই আপনার জন্য সহজ হয়ে যাবে। পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হন। বয়স্ক নারীদের স্তনে ক্যানসার বা টিউমার হওয়ার সম্ভাবনা আছে। দূরের যাত্রা শুভ। দিনের শুরু থেকেই প্রতিদ্বন্দ্বী আজ সক্রিয় থাকবে।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
এক্সিডেন্টের যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহযোগ্য অনেকেরই বিবাহের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। শখের কোনকিছু ক্রয়ের মাধ্যমে ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। দুশ্চিন্তা না করে কাজে মন দিন। প্রয়োজনে মা অথবা স্ত্রীর সঙ্গে পরামর্শ করে নিতে দ্বিধা করবেন না। ব্যয় সংকোচন করুন।

ধনু রাশি
মূল্যবান কোন বস্তু হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাব বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। দীর্ঘ দিনের রোগ কমে যাওয়ার সম্ভাবনা আছে এবং একই সঙ্গে নতুন রোগে আক্রান্ত হওয়ারও সম্ভাবনা আছে। নতুন প্রাপ্তির দ্বারা সম্মান বৃদ্ধি পেতে পারে। দাফতরিক কাজে দূরে কোথাও ভ্রমণের সময় আবেগপ্রবণতা পরিহার করে চলুন। বিদেশ সংক্রান্ত বিষয়ে যোগাযোগ ব্যবসায় সাফল্য এনে দিতে পারে।

মকর রাশি
ফটকা জাতীয় কোন ব্যাবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন জগতের সাথে জড়িত আছেন তাদের জন্য সময়টি শুভ। আর্থিক অবস্থা মোটামুটি থাকবে। কলহ থেকে নিজেকে দূরে রাখুন। পরিবারের বয়স্ক কেউ আজ বেশি অসুস্থ হয়ে পড়তে পারেন। যোগাযোগের ক্ষেত্রে নতুন ধরণের কোনো পরিবর্তন আপনার জন্য শুভ ফল বয়ে আনতে পারে।

কুম্ভ রাশি
বাড়িতে কোন মাঙ্গলিক কাজ হতে পারে। রাজনৈতিকদের উচিৎ হবে নিজের বানীর প্রতি বিশেষ সতর্ক থাকা এবং আজ উচ্চ-বাচ্চ না করাই শ্রেয়। নতুন কোন বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুণ। মন প্রফুল্ল থাকবে। প্রেমিক-প্রেমিকাদের জন্য সময়টি শুভ। যৌন জীবন ভালই কাটবে। কর্মস্থলে পদস্থদের মন রক্ষা করে চলার সময় নিজের ব্যক্তিত্ব বজায় রাখার চেষ্টা করা উচিত হবে। ইত্যাদি বিষয়ে যথেষ্ট সতর্ক থাকতে হবে।

মীন রাশি
অলসতা বৃদ্ধি পেতে পারে। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হন, কারণ সমস্যা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কলেজ–ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের মন অনেকটাই উড়ু উড়ু থাকতে পারে তাই কোন প্রকার নতুন সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ হবে না আজ। কর্মস্থলে আপনাকে আজ আরও বেশি কৌশলী হতে হবে। অধস্তন কর্মকর্তাদের কেউ গোপনে আপনার বিরুদ্ধাচরণ করতে পারে। যা আপনার মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। যাত্রা শুভ নাও হতে পারে।

সারাবাংলা/আরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন