বিজ্ঞাপন

অন্ধ্রপ্রদেশে অস্থায়ী কোভিড হাসপাতালে আগুন, নিহত ১০

August 9, 2020 | 10:48 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া শহরের একটি অস্থায়ী কোভিড হাসপাতালে আগুন লাগলে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও ২০ জন। করোনাভাইরাসের (কোভিড-১৯) চিকিৎসায় সাময়িকভাবে হাসপাতাল হিসেবে ব্যবহৃত ‘স্বর্ণা প্যালেসে’র সব রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এটি ভারতে গত তিন দিনে করোনা হাসপাতালে দ্বিতীয় অগ্নিকাণ্ডের ঘটনা।

বিজ্ঞাপন

বিবিসির খবরে বলা হয়, ‘স্বর্ণা প্যালেস’ মূলত একটি হোটেল। করোনা সংকটের মধ্যে করোনায় আক্রান্তদের চিকিৎসায় ওই হোটেলটিকেই অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহার করা হচ্ছিল। রোববার (৯ আগস্ট) ভোরের দিকে সেখানে আগুন লাগে। এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি। কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, আধা ঘণ্টার মধ্যেই ‘স্বর্ণা প্যালেসে’র আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে ১০ জনের প্রাণ কেড়ে নিয়েছে। দগ্ধ করেছে আরও ২০ জনকে। তাদেরসহ ওই হাসপাতালের সব রোগীকে শহরের অন্য একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ঘটনায় তীব্র ‘মানসিক যাতনা’ ভোগ করছেন বলে এক টুইটে উল্লেখ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, যারা প্রিয়জনদের হারিয়েছেন, তাদের প্রতি আমি সমব্যথী। যারা আহত হয়েছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। যা কিছু সহায়তা প্রয়োজন, তা নিশ্চিত করার আশ্বাস দিয়েছি।

বিজ্ঞাপন

এদিকে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি এই অগ্নিকাণ্ডে নিহতদের ৫০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার ভারতের গুজরাটের আহমেদাবাদে একটি কোভিড হাসপাতালে আগুন লাগে। হাসপাতালটির ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে লাগা ওই আগুনে আট জন মারা যান। গুজরাট ফায়ার সার্ভিস জানায়, শর্ট সার্কিট থেকে হাসপাতালের একজন কর্মীর পিপিইতে আগুন লাগার পর তা গোটা হাসপাতালে ছড়িয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন