বিজ্ঞাপন

রাঙ্গামাটির ১৭ সাংবাদিক পেলেন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

August 10, 2020 | 12:49 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন রাঙ্গামাটির ১৭ সাংবাদিক। করোনাকালীন সহায়তার অংশ হিসেবে একেকজন পেয়েছেন ১০ হাজার টাকার চেক।

বিজ্ঞাপন

রোববার (৯ আগস্ট) বিকেলে রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে সহায়তার এই চেক তুলে দেওয়া হয় সাংবাদিকদের হাতে। প্রত্যেকে ১০ হাজার হিসেবে এই জেলার ১৭ সাংবাদিক পেয়েছেন ১ লাখ ৭০ হাজার টাকার চেক।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। প্রধান বক্তা ছিলেন যুগ্ম মহাসচিব মহসিন কাজী।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোর ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু’র সঞ্চালনায় অনুষ্ঠানে সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন পাল, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জেলা প্রশাসক এ কে এম মামনুর রশিদ বলেন, আর্থিক সহায়তার চেয়েও বেশি মূল্যবান কাজের স্বীকৃতি। করোনাকালে ঝুঁকি নিয়ে রাঙ্গামাটির সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তা মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার।

বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের ক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকরা করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের প্রতি সম্মান জানিয়ে এই উপহার দিয়েছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী বলেন, প্রধানমন্ত্রী দলমত নির্বেশেষে সব সাংবাদিকদের জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি। এবার প্রথম পর্যায়ে রাঙ্গামাটির ১৭ জন সাংবাদিককে প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা দিয়েছেন। বাকিরাও পর্যায়ক্রমে পাবেন।

বিজ্ঞাপন

রাঙামাটিতে যেসব গণমাধ্যমকর্মী প্রধানমন্ত্রীর অর্থ সহায়তার এই চেক পেয়েছেন, তারা হলেন— দৈনিক যুগান্তরে জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ফজলুর রহমান রাজন, বাংলানিউজের জেলা প্রতিনিধি মঈনুদ্দিন বাপ্পী, জিটিভির জেলা প্রতিনিধি মিল্টন বাহাদুর, মোহনা টিভির প্রতিনিধি মহুয়া জান্নাত মনি, কালবেলা পত্রিকার প্রতিনিধি রোকসানা আক্তার পারুল (পিংকি), দেশ টিভি ও ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি বিজয় ধর, পাহাড়বার্তার জেলা প্রতিনিধি মো. হান্নান (দীপ্ত),একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি উচিংসা রাখাইন কায়েস, দৈনিক সমকাল ও একুশের টিভির প্রতিনিধি সত্রং চাকমা, বাংলাদেশ পোস্ট পত্রিকার প্রতিনিধি শান্তিময় চাকমা, বাংলাভিশনের জেলা প্রতিনিধি নন্দন দেবনাথ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি পুলক চক্রবর্তী, মানবকণ্ঠের জেলা প্রতিনিধি নুরুল আমিন, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি পলাশ চাকমা, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু ও এসএ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন