বিজ্ঞাপন

দুই নেতার দ্বন্দ্বের জেরে সংঘর্ষ, রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত

March 9, 2018 | 10:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রাজশাহী : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সই করা এক বিজ্ঞপ্তিতে ওই কমিটি স্থগিত করা হয়।

পাশাপাশি দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না— আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী, রুয়েট শাখা ছাত্রলীগের কমিটির সব কার্যক্রম স্থগিত করা হলো।

বিজ্ঞাপন

একইসঙ্গে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না— আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এর যথাযথ কারণ দর্শাতে রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি মো. নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুকে নির্দেশ দেওয়া হলো।

মতিহার থানার ওসি শাহাদত হোসেন খান বলেন, এক ‘সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না দেখানোর’ অভিযোগ নিয়ে রাতে সংঘর্ষের সূত্রপাত হয়।

রাত সোয়া ১১টার দিকে রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শুরু হয় হাতাহাতি।

বিজ্ঞাপন

এরপর সভাপতির সমর্থকরা জড়ো হয়ে হলের গেট বন্ধ করে দেয় এবং অন্যপক্ষের সমর্থকদের পিটিয়ে জখম করে। রাত সোয়া ১২টার দিকে পুলিশ ও নগর ছাত্রলীগের নেতারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই শফিকুল ইসলাম শফি জানান, সংঘর্ষের ঘটনায় আটজন আহত হন। ওই আটজনের মধ্যে মিতুন নামে একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আর রানা, রাজন, আশিক, অর্ণব, আবির, রাজ ও মাহাথিকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থক।

মতিহার থানার ওসি শাহাদত হোসেন খান বলেন, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন