বিজ্ঞাপন

সিনহা হত্যা মামলায় গ্রেফতার আরও ৩

August 11, 2020 | 4:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় আরও তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারের পর তাদের কক্সবাজারের আদালতে নেওয়া হয়। সর্বশেষ খবরে জানা গেছে, আদালতে ওই তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ সারাবাংলাকে ওই তিন জনকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরে কক্সবাজারের বাহারছড়া মা‌রিসবু‌নিয়া থে‌কে র‌্যাব তিন জনকে গ্রেফতার করে। তারা হলেন— নূরুল আমিন, নেজাম উদ্দিন ও আয়াজ। তারা মেজর (অব.) সিনহা হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় সাক্ষী ছিলেন।

ঈদুল আজহার আগের দিন ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভ সড়কে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। ঘটনায় চার দিন পর ৫ আগস্ট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। আদালত মামলাটি গ্রহণ করে র‌্যাবকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন।

বিজ্ঞাপন

এই হত্যা মামলায় বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক লিয়াকত আলি ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশকে আসামি করা হয়। মামলার পর সাত আসামি আত্মসমর্পণ করেন। পরে ওসি প্রদীপ, ইনসপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আত্মসমর্পণ করা বাকি চার পুলিশকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন-

লিয়াকতসহ ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

বিজ্ঞাপন

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজরের মৃত্যু: তদন্ত কমিটি

মেজর সিনহার মাকে টেলিফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর

৩ মাসের মধ্যে সিনহা হত্যার বিচার ও দোষীদের ফাঁসি চায় রাওয়া

উসকানিতে সেনা-পুলিশ সম্পর্ক নষ্ট হবে না: সেনাপ্রধান ও আইজিপি

বিজ্ঞাপন

পুলিশের গুলিতে মেজর সিনহার মৃত্যু: আরও ‘শক্তিশালী’ তদন্ত কমিটি

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন