বিজ্ঞাপন

সিলেট থেকে নব্য জেএমবির ৫ সদস্য গ্রেফতার

August 11, 2020 | 5:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেট থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ বা নব্য জেএমবির পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপকমিশনার (ডিসি) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবি’র পাঁচ সদস্যকে সিলেট থেকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম বিভাগ। তাদের ঢাকায় নিয়ে আসা হচ্ছে। গ্রেফতারকৃতদের ঢাকায় এনে জিজ্ঞাসাবাদের পর তাদের সাংগঠনিক পরিচয়সহ অন্যান্য বিষয় নিশ্চিত করে বলা যাবে।’

তবে সিলেটের স্থানীয় এক সংবাদকর্মী সারাবাংলাকে বলেন, ‘সোমবার (১০ আগস্ট) রাতে ঢাকা থেকে ১০/১৫টি গাড়িতে করে এসে পাঁচজনকে নিয়ে যায়। তিনি জানতে পেরেছেন তারা সবাই নব্য জেএমবির সদস্য। এদের একজনের নাম সায়েম মির্জা। যিনি ফেসবুকে পুলিশের পোশাক পড়া একটি ছবিও দিয়েছেন।’

বিজ্ঞাপন

ঈদুল আজহাকে ঘিরে জঙ্গিগোষ্ঠী আইএসের কথিত ‘বেঙ্গল উলায়াত’ ঘোষণার উদ্যোগে পুলিশ দেশে জঙ্গি হামলার আশঙ্কা করেছিল। তখন সম্ভাব্য হামলা প্রতিরোধে ১২ দফা নির্দেশনা বাস্তবায়নের সুপারিশ করেছিল পুলিশ।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন