বিজ্ঞাপন

নতুন চুক্তিতে রিয়াল-রামোসের সমঝোতা!

August 11, 2020 | 8:44 pm

স্পোর্টস ডেস্ক

‘সার্জিও রামোস অধিনায়কের চেয়েও বেশি কিছু। সে এখানেই (রিয়াল মাদ্রিদ) ক্যারিয়ার শেষ করবে। আমি মনে করি, সে আরও অনেক বছর আমাদের সঙ্গে থাকবে।’ এবারের মৌসুমে লা লিগা শিরোপা উদযাপনের সময় কথাগুলো বলেছিলেন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিতো পেরেজ। তারপর থেকেই মনে করা হচ্ছে, রিয়াল-রামোসের আলোচিত চুক্তিটা এবার হচ্ছে। স্প্যানিশ গণমাধ্যমে ঢালাওভাবে প্রচার হচ্ছে সেই খবর।

বিজ্ঞাপন

স্পেনের স্পোর্টস ভিত্তিক দৈনিক এএস দাবি করছে, রিয়াল মাদ্রিদ ও সার্জিও রামোসের মধ্যে দুই বছরের জন্য নতুন চুক্তি হতে যাচ্ছে। স্প্যানিশ ডিফেন্ডারের বর্তমান চুক্তি শেষ হবে ২০২১ সালে। ফলে অনেকদিন ধরেই নতুন চুক্তির কথা বলে আসছিলেন রামোস।

কিন্তু নিজের পুরনো চরিত্র অনুযায়ী ‘বয়স্ক’ রামোসের সঙ্গে লম্বা সময়ের চুক্তি করতে চাচ্ছিলেন না রিয়াল মাদ্রিদ সভাপতি পেরেজ। বয়স বেড়ে যাওয়া ফুটবলারদের প্রতি পেরেজের অনিহার কথা প্রায় সবারই জানা। অনেকে মনে করেন কিংবদন্তি ইকার ক্যাসিয়াস বা হালের ক্রিশ্চিয়ানো রোনালদোকে রিয়াল ছাড়তে হয়েছে পেরেজের এই মানসিকতার কারণেই।

স্প্যানিশ গণমাধ্যমগুলো বলছিল, রামোসকে এক বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হচ্ছিল। কিন্তু তাতে রাজি হচ্ছিলেন না স্প্যানিশ তারকা। এবার শোনা গেল দু্ই বছরের চুক্তির কথা।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকেই এবার বিদায় নিশ্চিত হয়েছে রিয়াল মাদ্রিদের। লাল কার্ডের খড়গে সিটির বিপক্ষে দ্বিতীয় লেগটা খেলতে পারেননি রামোস। তার বদলে খেলা রাফায়েল ভারানের ভুলেই ম্যাচে দুটো গোল খেয়ে বসে রিয়াল। স্প্যানিশ গণমাধ্যমগুলো বলছিল, ওই ঘটনার পর রামোসের সঙ্গে চুক্তি নবায়নে রিয়াল মাদ্রিদের ওপর চাপ বেড়েছে।

স্প্যানিশ ডিফেন্ডারের পাফরম্যান্সও বড় ভুমিকা রেখেছে এতে। রামোস বরাবরই রিয়াল মাদ্রিদের আত্মপ্রাণ ফুটবলার। ডিফেন্ডার হয়েও এবারের মৌসুমে দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। সব মিলিয়ে ১৩ গোল করেছেন। রোনালদো ক্লাব ছাড়ার পর পেনাল্টির দায়িত্ব নিজের কাঁধে নিয়ে সফল হয়েছেন, শেষ দিকে ফ্রি-কিকও নিতে দেখা গেছে ডিফেন্ডার রামোসকে।

২০০৫ সালে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে আসার পর থেকে সব মিলিয়ে ২২টি শিরোপা জিতেছেন স্প্যানিশ তারকা। তার মধ্যে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ ও স্প্যানিশ সুপার কাপ। তিনটি উয়েফা সুপার কাপ, পাঁচটি লা লিগা ও দুটি কোপা দেল রে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন