বিজ্ঞাপন

সাবেক ডিজি হেলথসহ ৫ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ বুধবার

August 11, 2020 | 10:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাস্ক ও রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ পাঁচ কর্মকর্তাকে আগামীকাল বুধবার (১২ আগস্ট) জিজ্ঞাসাবাদ করবে দুদক। পরদিন বৃহস্পতিবারও (১৩ আগস্ট) জিজ্ঞাসাবাদ করা হবে অধ্যাপক আবুল কালামকে।

বিজ্ঞাপন

দুদক স্বাস্থ্য অধিদফতরের বাকি যে চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করবে তারা হলেন— অধিদফতরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

এর আগে গত ৬ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য এই পাঁচ জনকে তলব করে দুদক

এ সংক্রান্ত চিঠিতে দুদক বলছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর ও কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯-এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি কেনাসহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ এসেছে। এছাড়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ জনসাধারণের সঙ্গে প্রতারণা করে করোনাভাইরাস পরীক্ষার সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকা সংগ্রহ করেছে। এসব অভিযোগ ও ঘটনায় সংশ্লিষ্টতা বিষয়ে তথ্য জানতে তাদের তলব করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সিএমএসডির ৬ কর্মকর্তাকে দুদকে তলব

মাস্ক-পিপিই কেনায় দুর্নীতির অভিযোগ: সরবরাহকারীদের দুদকে তলব

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন